সুস্থ জীবনের জন্য যোগ ব্যায়াম

ছবি: অনুপম বড়ুয়া

শুক্রবার , ২২ জুন, ২০১৮ at ৩:৪৭ অপরাহ্ণ
517

চতুর্থ আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে আজ শুক্রবার (২২ জুন) সকালে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশন আয়োজন করে যোগ ব্যায়াম প্রশিক্ষণের। নগরীর রাইফেল ক্লাবে এ প্রশিক্ষণে যোগ দেন চার শয়েরও বেশি মানুষ। শরীরকে সুস্থ ও মনকে দুশ্চিন্তাহীন রাখতে যোগ ব্যায়াম সাহায্য করে বলে মন্তব্য করেন অতিথিরা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব শুভাশীষ সিনহা। যোগ সেশন পরিচালনা করেন যোগ প্রশিক্ষক মাম্পী দে ।

অনিন্দ্য ব্যানার্জী জানান, ঢাকা ও রাঙামাটিতে যোগ অনুশীলনের আয়োজন করা হয়েছিল বৃহস্পতিবার (২১ জুন)। আজ চট্টগ্রামের পর আগামীকাল শনিবার (২৩ জুন) কক্সবাজারে যোগ অনুশীলনের আয়োজন করা হবে। যোগ সেশন পরিচালনা করেন যোগ প্রশিক্ষক মাম্পী দে ।

বাংলাদেশ ও ভারতের জাতীয় সংগীত দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ভিডিও বার্তাও প্রচার করা হয়।

x