সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার মাঝেই লায়নিজম নিহিত

চিটাগাং মেট্রোপলিটন লায়ন্স ক্লাবের সভায় লায়ন্স গভর্নর

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১০ জানুয়ারি, ২০১৯ at ৪:৫৭ পূর্বাহ্ণ
31

লায়ন্স ক্লাব অফ চিটাগাং মেট্রোপলিটনের মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে লায়ন্স গভর্নর মোহাম্মদ নাসিরউদ্দীন চৌধুরী বলেছেন, লায়ন সদস্য হওয়াটি বড় বিষয় নয়, বড় বিষয় হচ্ছে মাটি ও মানুষের কাছাকাছি থাকা। মানুষের জন্য কতটুকু করতে পারলাম সেটিই আসল কথা।
অনেকে লায়ন্স ক্লাবের সদস্য হন। কিন্তু ক্লাবের এক্টিভিটিজ থেকে শুরু করে লায়নিজমে ভূমিকা রাখেন না। এই ধরনের সদস্যদের নিয়ে ক্লাবের সদস্য বাড়ানোর কোন মানে হয়না বলেও তিনি মন্তব্য করেন।
লায়ন গভর্ণর বলেন, ক্লাবকে যারা ওন করেন, মানুষের কাজে লাগেন এমন কোয়ালিটি সদস্য কম হলেও সেই ক্লাবের পারফরমেন্স ভালো হয়। তিনি পুরস্কার জিতা বা পয়েন্ট পাওয়াটাকেও বড় বিষয় হিসেবে দেখেন না বলে উল্লেখ করে বলেন, সমাজের সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার মাঝেই সত্যিকার লায়নিজম নিহিত। তিনি সকলকেই সত্যিকারের লায়নিজমের নিবেদিত হওয়ারও আহ্বান জানান।
তিনি গরীব ও অসহায় মানুষদের চিকিৎসা সেবা প্রদান, ক্ষুধার্তদের খাদ্য প্রদান, শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ, সেলাই মেশিন বিতরণ, ভ্যান বিতরণ, হুইল চেয়ার বিতরণসহ বিভিন্ন মানবিক কার্যক্রমে লায়ন্স সদস্যরা ভূমিকা রাখায় তিনি সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, শুধু সেবা মাস বা বিশেষ দিবস উপলক্ষে নয়, আমরা পুরো বছরই ভাগ্যবিড়ম্বিতদের পাশে থাকতে চাই।
গতকাল দুপুরে নগরীর সিনিয়র্স ক্লাবের হলরুমে ক্লাব প্রেসিডেন্ট লায়ন সাংবাদিক হাসান আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় সাবেক গভর্ণর লায়ন অধ্যাপক কাইয়ুম চৌধুরী, সাবেক গভর্ণর লায়ন সিরাজুল হক আনসারী, কেবিনেট সেক্রেটারি লায়ন জাহেদুল ইসলাম চৌধুরী, লায়ন জাহাঙ্গীর মিয়া, লায়ন আতাউর রহমান, সাবেক প্রেসিডেন্ট লায়ন একেএম মুকিত, লায়ন মীর্জা জামশেদ আলী চৌধুরী, লায়ন মোরশেদুল হক চৌধুরী, লায়ন ফজলে করিম লিটন, লায়ন বিজয় শেখর দাশ, লায়ন ওসমান ফারুকী, লায়ন মোহাম্মদ জহির, লায়ন বাপন দাশগুপ্ত, লায়ন সৈয়দ জালাল আহমদ রুম্মান প্রমুখ বক্তব্য রাখেন। সভায় লিও ডিস্ট্রিক প্রেসিডেন্ট আনোয়ারুল ইসলাম চৌধুরী, মেট্রোপলিটন লিও ক্লাব প্রেসিডেন্ট লিও মাহবুব মিঠুন, ভাইস প্রেসিডেন্ট লিও আলভী ইসমাইল উপস্থিত ছিলেন।

x