সুপার ফোর পর্বে প্রথম জয়ে এগিয়ে গেল কমরেড ক্লাব

ক্রীড়া প্রতিবেদক

শুক্রবার , ১০ আগস্ট, ২০১৮ at ৮:০৪ পূর্বাহ্ণ
13

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় আয়োজিত বনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের সুপার ফোর পর্বে জয় যেন সোনার হরিণ হয়ে দাড়িয়েছে। লিগের এই পর্বের প্রথম দিনে জয় পায়নি চার দলের কেউই। একদিন বিরতির পর দ্বিতীয় দিনের খেলায় অবশেষে জয় পেয়েছে আগ্রাবাদ কমরেড ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থাকে ১০ গোলে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল আগ্রাবাদ কমরেড ক্লাব। নিজেদের প্রথম ম্যাচে ড্র করার ফলে ৪ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের পথে অনেকটাই এগিয়ে গেছে আগ্রাবাদ কমরেড ক্লাব। অপরদিকে লিগের শিরোপার অন্যতম দাবিদার পাইরেটস অব চিটাগাং জিততে পারেনি এই ম্যাচেও। গতকাল অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে টাইরেটস অব চিটাগাং ২২ গোলে ড্র করে লিটল ব্রাদার্সের সাথে । ফলে আবারো পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াই থেকে পিছিয়ে পড়েছে পাইরেটসরা। পাইরেটস অব চিটাগাং এবং লিটল ব্রাদার্সের মধ্যকার দিনের প্রথম খেলায় ২১ মিনিটে মহিবুল্লার গোলে এগিয়ে যায় পাইরেটস। তবে সমতা ফেরাতে বেশি সময় নেয়নি লিটল ব্রাদার্স। ৯ মিনিট পর লিটল ব্রাদার্সের জাহিদুল গোল করে সমতা ফিরিয়ে আনে । যদিও খেলার ২৪ মিনিটে সমতা ফেরাতে পারতো লিটল ব্রাদার্স। কিন্তু হাসানউদ্দিন ফাঁকা পোষ্টে বল পাঠাতে ব্যর্থ হওয়ায় সে যাত্রায় বঞ্চিত হতে হয় তাদের। প্রথমার্ধ ১১ গোলে সমতায় কাটার পর খেলার ৪৯ মিনিটে আবার এগিয়ে যায় পাইরেটস অব চিটাগাং। এবার বামপ্রান্ত থেকে আসা বল ধরে ফাকায় দাড়ানো খোরশেদ একেবারে ঠান্ডা মাথায় পৌঁছে দেন জালে। এগিয়ে যায় পাইরেটস। জয় মাঠ ছাড়ার প্রস্তুতি যখন নিচ্ছিল পাইরেটসের খেলোয়াড় কর্মকর্তারা ঠিক তখনই তাদের আনন্দে জল ঢেলে দেয় লিটল ব্রাদার্স। ইনজুরি সময়ের শেষ দিকে কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেড করে রিয়াদ গোল করলে পাইরেটস দলের জয়ের আনন্দ ভেস্তে যায়। হতাশায় ভেঙ্গে পড়ে পাইরেটসের খেলোয়াড় কর্মকর্তারা। দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট নিয়ে শিরোপার স্বপ্ন অনেকটাই শেষ হয়ে গেছে পাইরেটস অব চিটাগাং এর। এখন পরের ম্যাচে কমরেড ক্লাবের হার এবং নিজেরা বড় ব্যবধানে জিততে পারলে তখন হয়তো শিরোপা জেতার সম্ভাবনা থাকবে পাইরেটসের।

এদিকে দিনের দ্বিতীয় খেলায় কমরেড ক্লাবের বিরুদ্ধে ভালো খেলেও শেষ পর্যন্ত হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা পরাজয় নিয়ে মাঠ ছাড়ে। খেলার শুরু থেকেই দু দল ছিল আক্রমণ এবং পাল্টা আক্রমণে। সে সুবাধে এগিয়ে যেতে পারতো হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা। কিন্তু খেলার ১৫ মিনিটের মাথায় মনসুর বঙের বাইরে ফাঁকায় বল পেয়েও বাইরে মেরে নষ্ট করেন সে সুযোগ। এরপর ২২ মিনিটে কমরেড ক্লাবের বেলালের বিপজ্জনক শট সাইড বার ঘেষে চলে গেলে সে যাত্রায় এগিয়ে যাওয়া হয়নি কমরেড ক্লাবেরও। এরপর দু দলই আক্রমণ করার চেষ্টা করে। কিন্তু শেষ পর্যন্ত সাফল্যের মুখ দেখে কমরেড ক্লাব। খেলার ৬৩ মিনিটে গোলের দেখা যায় তারা। সোহেলের সেন্টার থেকে উড়ে আসা বলে দারুনভাবে মাথা ছুঁইয়ে আরিফ বল জড়িয়ে দেন জারে। সে সাথে উল্লাসে মাঠে তার দল। শেষ পর্যন্ত সে গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আগ্রাবাদ কমরেড ক্লাব।

আজ কোন খেলা নেই। আগামীকাল সুপার ফোর পর্বের শেষ দিনের প্রথম খেলায় বিকেল ৩ টায় পাইরেটস অব চিটাগাং মুখোমুখি হবে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা । আর বিকেল সাড়ে চারটায় দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে লিটল ব্রাদার্স এবং আগ্রাবাদ কমরেড ক্লাব ।

x