সুপার ফোর পর্বের দুটি ম্যাচই অমীমাংসিত

বনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক

বুধবার , ৮ আগস্ট, ২০১৮ at ৮:৩১ পূর্বাহ্ণ
29

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় আয়োজিত বনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের শিরোপা নির্ধারণী সুপার ফোর পর্বের প্রথম দিনের দুটি ম্যাচই ড্র হয়েছে। প্রথম দিনে কোন দলই জিততে পারেনি। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে লিটল ব্রাদার্স ১১ গোলে করেছে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থার সঙ্গে। দিনের অপর ম্যাচে শিরোপা প্রত্যাশী পাইরেটস অব চিটাগাং গোলশূন্যভাবে ড্র করে আগ্রাবাদ কমরেড ক্লাবের সঙ্গে। ফলে পরের ম্যাচ গুলো বেশ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে চারটি দলের জন্য। আর দুটি করে ম্যাচ বাকি এই পর্বে। এখন সে দুই ম্যাচে কারা এগিয়ে যায় সেটাই এখন দেখার বিষয়।

দিনের প্রথম খেলায় মাত্র ৯ মিনিটেই এগিয়ে যায় হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা। মনসুর গোল করে এগিয়ে দেয় দলকে। শুরুতেই এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরো বাড়ায় হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা। কিন্তু গোল করার মত সুযোগ সৃষ্টি করতে পারছিলনা। খেলার ৩৮ মিনিটে সমতা ফিরিয়ে আনে লিটল ব্রাদার্স । নিজেদের ডি বক্সে হাটহাজারীর একজন ডিফেন্ডারের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। আর এই পেনাল্টি থেকে জাহিদুল গোল করে সমতা ফেরায় মাচে। এরপর দু দলই আক্রমণ আর পাল্টা আক্রমণ করে খেলতে থাকে। তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবার এগিয়ে যাওয়ার একটি সহজ সুযোগ পেয়েছিল হাটহাজারী। সাজ্জাদের ক্রস থেকে উড়ে আসা বলটি গোলমুখে ফাঁকায় পেয়েছিলেন মনসুর । কিন্তু বলের সাথে পা লাগাতে না পারায় ব্যবধান দ্বিগুন হয়নি হাটহাজারীর। এরপর শেষ পর্যন্ত লিটল ব্রাদার্স তিনটি সহজ সুযোগ পেলেও সেগুলোকে গোলে পরিণত করতে পারেনি। খেলার ৪৫ মিনিটে দিদারুল যে মিসটা করেন সেটা ছিল অমার্জনীয়। একেবারে ফাঁকা পোস্ট পেয়েও বল পাঠাতে পারেনি জালে। দুই মিনিট পর একইভাবে হাসানউদ্দিনের শট বাইরে চলে গেলে আর এগিয়ে যাওয়া হয়নি লিটল ব্রাদার্সের। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় দু দলকে।

এদিকে দিনের অপর ম্যাচে অধিকাংশ সময় প্রতিপক্ষের গোলমুখে বল নিয়ে ঘুরপাক খেলেও গোলের দেখা পায়নি আগ্রাবাদ কমরেড ক্লাব । তবে এ ম্যাচে পাইরেটস অব চিটাগাং এর গোল রক্ষক বেশ দক্ষতার পরিচয় দেন। শিরোপা প্রত্যাশি দলটির গোল রক্ষক এবং রক্ষণভাগের ফুটবলারদের ব্যস্ত রেখেও গোলের দেখা পায়নি কমরেড ক্লাব। যদিও একাধিক সুযোগ এসেছিল তাদের সামনে। আর সে ভুলের খেসারতটা দিতে হলো তাদের পয়েন্ট হারিয়ে। খেলার একেবারে শেষ দিকে কমরেড ক্লাবের নোমান যে সুযোগটা পেয়েছিলেন সেটা প্রতিহত করেন পাইরেটসের গোল রক্ষক। ফলে ভাল খেলেও তাদের এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। তবে একটি পেনাল্টির জোরালো দাবি করেছিল কমরেড ক্লাবের খেলোয়াড়রা। নিজেদের ডি বক্সে পাইরেটস অভ চিটাগাং এর ডিফেন্ডারের হাতে দু’দফা বল লাগলেও রেফারি এড়িয়ে যান পেনাল্টির সিদ্ধান্ত ।

ফলে হতাশ হতে হয় আগ্রাবাদ কমরেড ক্লাবকে। শেষ পর্যন্ত পয়েন্ট হারিয়ে সুপার ফোর পর্ব শুরু করতে হয় তাদের। আজ লিগে কোন খেলা নেই। আগামীকাল দিনের প্রথম ম্যাচে বিকাল ৩টায় লিটল ব্রাদার্স খেলবে পাইরেটস অব চিটাগাং এর বিপক্ষে। আর বিকেল সাড়ে চারটায় দ্বিতীয় ম্যাচে কমরেড ক্লাবের প্রতিপক্ষ হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা ।

x