সিজেকেএস কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে কাল

ক্রীড়া প্রতিবেদক

শুক্রবার , ১১ জানুয়ারি, ২০১৯ at ৫:১২ পূর্বাহ্ণ
47

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং ইস্পাহানী গ্রুপের আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত সিজেকেএস-ইস্পাহানি কর্পোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্টের তৃতীয় আসর মাঠে গড়াচ্ছে আগামীকাল শনিবার। সকালে এম.এ.আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীর চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি।
এবারের টুর্নামেন্টে চারটি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করছে। টুর্ণামেন্টে অংশগ্রহণকারী কর্পোরেট দল সমূহ হচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সায়ারা এগ্রো ফার্ম লি:, ইস্পাহানি গ্রুপ এবং এফ.এম.সি গ্রুপ। দল সমুহ সরাসরি লিগ পদ্ধতিতে এক অপরের বিপক্ষে দুইবার করে মোকাবেলা করবে। এরপর পয়েন্ট তালিকার সবার পরের দুটি দল খেলবে ফাইনালে। আগামীকাল উদ্বোধনী দিনে দুটি খেলা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে নয়টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং এফ.এম.সি গ্রুপ। বেলা ১টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সায়ারা এগ্রো ফার্ম লি: এবং ইস্পাহানি গ্রুপ । প্রথম লেগের খেলা শেষ হবে আগামী ১৫ জানুয়ারি। আর দ্বিতীয় লেগের খেলা শেষ হবে আগামী ১৯ জানুয়ারি। আগামী ২০ জানুয়ারি বেল ১টায় অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল খেলা।
এদিকে উক্ত টুর্নামেন্ট সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের জন্য বাজেট ধরা হয়েছে তিন লক্ষ সাতাত্তর হাজার আটশত টাকা। স্পন্সর প্রতিষ্ঠান ‘ইস্পাহানী গ্রুপ অব কোম্পানিজ বাজেটের তিন লক্ষ টাকা প্রদান করছে। বাকি টাকা সিজেকেএস তহবিল থেকে খরচ করা হবে। এবারের কর্পোরেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ট্রফি সহ নগদ পঞ্চাশ হাজার) টাকা । আর রানার্স আপ দল পাবে ট্রফি সহ নগদ ত্রিশ হাজার টাকা । টুর্নামেন্টের ১ম পর্বের ম্যাচ সমূহ যদি টাই হয় তবে উভয় দল ১ পয়েন্ট করে অর্জন করবে । তবে ফাইনাল ম্যাচ টাই হলে সুপার উভারের মাধ্যমে জয়-পরাজয় নির্ধারণ করা হবে। প্রতিটি দল মোট ১৫ জন খেলোয়াড় রেজিষ্ট্রেশন করাতে পারবে। শুধু মাত্র সদ্য সমাপ্ত সিজেকেএস প্রিমিয়ার লীগ ও গত বছরের ১ম বিভাগ ক্রিকেট লীগের চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়রা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে।
টুর্নামেন্টের প্রাক্কালে গতকাল বিকেলে সিজেকেএস সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি মোঃ হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য দিদারুল আলম চৌধুরী, আবুল হাশেম, মোহাম্মদ ইউসুফ, সিজেকেএস কাউন্সিলর ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীর সিনিয়র বিভাগীয় ব্যবস্থাপক সৈয়দ মোহাম্মদ সাদিক এবং কর্পোরেট এ্যাফিয়ার্স ম্যানেজার এস.এম. আবদুল্লাহ-আল-মামুন, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, মকসুদুর রহমান বুলবুল প্রমুখ।

x