সিঙ্গাপুর থেকে দীর্ঘতম বিরতিহীন ফ্লাইটটি নিউইয়র্ক পৌঁছেছে

আজাদী অনলাইন

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৭:৩০ অপরাহ্ণ
365

সিঙ্গাপুর থেকে বিশ্বের দীর্ঘতম বিরতিহীন ফ্লাইটটি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবতরণ করেছে। একটানা আকাশে উড়ে ১৫ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ১৭ ঘণ্টা ৫২ মিনিটে নিউইয়র্কে পৌঁছেছে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এই এসকিউ২২ ফ্লাইটটি।

ফ্লাইটটি ১৫০ জন যাত্রী এবং ১৭ জন ক্রু নিয়ে ইস্টার্ন টাইম ০৫:২৯টায় নিউইয়র্কে অবতরণ করে। সিঙ্গাপুর এয়ারলাইন্স এর আগেও এ ফ্লাইট পরিচালনা করলেও অতিরিক্ত খরচের কারণে এক পর্যায়ে তা বন্ধ করে দেয়া হয়। পাঁচ বছর পর আবারও এ বিরতিহীন ফ্লাইট চালু করল তারা।

সিঙ্গাপুর এয়ারলাইন্স জানায়, বিরতি নিয়ে যাত্রা করার চাইতে ভ্রমণের সময় সংক্ষিপ্ত করার জন্য যাত্রীরা বিরতিহীন ফ্লাইটই চায় বেশি।

এয়ারলাইনরেটিংসডটকম-এর প্রধান সম্পাদক জিওফ্রে থমাস আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসিকে বলেন, ‘সময়টা দ্রুতই কেটে যায় এবং মনেই হয়নি যে এটা ছিল সাড়ে ১৭ ঘণ্টার ফ্লাইট।’

কানতাস এয়ারওয়েজ এর আগে চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার পার্থ থেকে যুক্তরাজ্যের লন্ডন রুটে ১৭ ঘন্টার বিরতিহীন ফ্লাইট চালু করে। অন্যদিকে, কাতার এয়ারওয়েজ নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকে কাতারের দোহা পর্যন্ত পরিচালনা করে থাকে সাড়ে ১৭ ঘন্টার ফ্লাইট।

x