সিআইইউতে রি-ব্র্যান্ডিং বিষয়ক প্রতিযোগিতার জমজমাট ফাইনাল

রবিবার , ৪ আগস্ট, ২০১৯ at ৬:৩৯ অপরাহ্ণ
89

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে রি-ব্র্যান্ডিং বিষয়ক প্রতিযোগিতার ফাইনাল ‘গেম অভ প্রেজেন্টশন ভলিউম-২’।

সম্প্রতি নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটরিয়ামে ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) এই প্রতিযোগিতার আয়োজন করে।

এতে ক্লাবের সদস্যরা ছাড়াও বিভিন্ন স্কুলের একাধিক শিক্ষার্থী অংশ নেন। পরে ১০টি দল থেকে ৩টি দলকে বিচারকরা ফলাফলের ভিত্তিতে বিজয়ী ঘোষণা করেন।

ছাত্র-ছাত্রীদের প্রেজেন্টেশন ভীতি কাটানো, বাজারে পণ্যের উপস্থাপন ও ব্যবহার নিশ্চিত করার নানান কৌশল তুলে ধরতে সিআইইউর মার্কেটিং বিভাগের অধীনে এবারের প্রতিযোগিতাটির আয়োজন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কৃতী ছাত্রী রাফা রায়েদা।

অনুষ্ঠানের ৩ বিচারক হলেন ওফ রেগেলা প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর আবরার হোসাইন, প্রতিযোগিতার সহযোগী প্রতিষ্ঠান শেয়ারট্রিপের সহকারী ম্যানেজার মোফাস্সাল আজিজ ও রেডিও ফুর্তি চট্টগ্রাম স্টেশনের চিফ মুনতাসির হোসাইন।

আয়োজকরা জানান, ভোক্তাদের রুচি ও মনোভাব সর্বদা পরিবর্তনশীল। প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকার লড়াইয়ে তাই কোম্পানিগুলোকে সমন্বয় রাখতে অনেক সময় নিজেদের প্রতিষ্ঠানের নাম, লোগো, ট্যাগ লাইন, পণ্যের মান, নকশা ইত্যাদি ‘রি-ব্র্যান্ডিং’ বা পরিবর্তনের মাধ্যমে বিপণন কৌশল অবলম্বন করতে হয়। এবারের আয়োজনে শিক্ষার্থীরা এই বিষয়ে তাদের চমৎকার সব ভাবনা ও আইডিয়াগুলো উপস্থাপন করেন।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ‘হাউস স্ট্রাক’ নামের একটি চৌকষ দল। তাদের পাশাপাশি প্রথম রানার আপ হয় ‘হাউস লেননিস্ট্রার’ ও দ্বিতীয় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে ‘হাউস গ্রেয়জয়’।

শারমিন আক্তার নামের একজন ছাত্রী বলেন, খু-উ-ব-ই ভালো লাগছে পুরস্কার পেয়ে। ইচ্ছে আছে বড় কোম্পানিতে জব করার। এখানে অংশ নিয়ে অনেক উৎসাহ পেয়েছি।

সিআইইউ’র মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শামসের এই ধরণের আয়োজন ভবিষ্যতে আরও বড়পরিসরে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

x