সিআইইউতে ‘মার্কেটিং কেন পড়বো?’

শনিবার , ২১ সেপ্টেম্বর, ২০১৯ at ৭:২৫ অপরাহ্ণ
110

মার্কেটিং কেন পড়বো, কেন হবো সেরা?-এমন শত শত প্রশ্নের দারুণ সব জবাব খুঁজতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো ‘YHELLO’ (ওয়াই হ্যালো) শীর্ষক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান।
সম্প্রতি প্রথমবারের মতো সিআইইউ’র ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব ভর্তি হওয়া নতুন ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্ট সম্পর্কে অবহিত করতে এই অনুষ্ঠানের আয়োজন করে। আড্ডা, মিউজিক, ফ্ল্যাশমব। কী ছিলো না অনুষ্ঠানে!
মার্কেটিং ডিপার্টমেন্ট নিয়ে নতুনদের এত্তো এত্তো আগ্রহ আর স্বপ্নবুননে তাদের পথচলার গল্পগুলো সেদিন ফুটেছিল যেন একটু অন্যভাবে।
পুরো অডিটরিয়ামটি সাজানো হয়েছিল হলুদের সমারোহে। হঠাৎ বেজে উঠল মিউজিক। ফ্ল্যাশমবের নৃত্যের তালে তালে নবীন ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানান পুরোনোরা।
রাফা রাদিয়ার প্রাণবন্ত উপস্থাপন আর হলভর্তি দর্শকদের মুহুর্মুহু করতালি-অনুষ্ঠানে আসা শিক্ষার্থীদের আনন্দে ভাসিয়ে নিয়ে চলে। এতে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দিয়ে নতুনদের পথচলায় শুভকামনা জানান মার্কেটিং ক্লাবের অ্যালুমনি ও সাবেক ভাইস প্রেসিডেন্ট রোজিবুন্নেসা। এই সময় তিনি কর্পোরেট জগতের প্রতিযোগিতা মূলক বাজারে সাফল্যের সঙ্গে টিকে থাকতে হলে এই ধরণের সংগঠন থেকে অভিজ্ঞতা অর্জনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন।
অনুষ্ঠানে গেম শো পরিচালনা করেন কৃতী দুই ছাত্রী মালিহা তাবাসুম ও উম্মে হানি। এতে আরও ছিল ফ্লিপিং কাপ, ডার্ট, স্ট্র গেম, র‌্যাফল ড্র-সহ হরেক রকম আয়োজন।
জানতে চাইলে মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শামসের বলেন, ‘পাঠ্যবইয়ের বাইরে এ ধরনের ইন্টারেক্টিভ সেশন ছাত্রছাত্রীদের আত্মবিশ্বাসী হতে ও নেতৃত্বদানে ভূমিকা রাখতে সহায়তা করে।’

x