সিআইইউতে বিতর্ক বিষয়ক কর্মশালা

বুধবার , ১৭ জুলাই, ২০১৯ at ১০:১০ অপরাহ্ণ
140

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো বিতর্ক বিষয়ক দিনব্যাপী জমজমাট কর্মশালা।

সম্প্রতি নগরীর জামাল খান ক্যাম্পাসের মিনহাজ কমপ্লেক্সে স্কুল অভ লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ডিবেটিং সোসাইটি (এসডিএস) এই কর্মশালার আয়োজন করে।

এতে বির্তকপ্রেমী একঝাঁক শিক্ষার্থী ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ও সিআইইউ’র এসডিএসের মডারেটর-কোর্ডিনেটররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বির্তক চর্চার গুরুত্ব, নানা ধরন, উপস্থিত বুদ্ধি, পয়েন্ট অভ অর্ডারসহ গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়।

কথামালা, আড্ডা আর অসংকোচ প্রকাশের দুরন্ত সাহসের যুক্তি-তর্কে জমে ওঠে পুরো আয়োজন।

কর্মশালায় সিআইইউ’র এসডিএসের মডারেটর প্রভাষক আশিকুর রহমান বলেন, ‘বিতর্ক চর্চা নেতৃত্ব সৃষ্টি করা ছাড়াও শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। তাই আলোকবর্তিকা হয়ে কাজ করার জন্য এই সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে।’

কর্মশালায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন সিআইইউ’র এসডিএসের কোর্ডিনেটর লেকচারার রিফাত আহমেদ, চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির ডিবেট সেক্রেটারি সাঈদ বিন মহিউদ্দিন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি নুর ইসলাম বিপ্লব প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান সার্মেন রড্রিক্স, সহকারী অধ্যাপক রিফাত তাসনিম, প্রভাষক উম্মে হানি পিংকি প্রমুখ।

x