সিআইইউতে ক্যান্সার প্রতিরোধে ‘গো গ্রিন থ্রি’

বুধবার , ১০ এপ্রিল, ২০১৯ at ১০:১২ অপরাহ্ণ
83

ক্যান্সার বিষয়ে সচেতনতা বাড়াতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (এসডব্লিউএস) আয়োজনে অনুষ্ঠিত হলো ‘গো গ্রিন থ্রি’। সম্প্রতি নগরীর স্মরণিকা কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সিআইইউ’র ট্রাস্টি সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

পরে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় গায়ক তাহসান খান। বক্তব্য দেন টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক।

অনুষ্ঠানে ঢাকায় অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সিআইইউ’র ট্রাস্টি সদস্য সাফিয়া গাজী রহমান ক্যান্সারে আক্রান্ত শিশুদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা তুলে ধরেন।

তিনি বলেন, ‘ক্যান্সার নিয়েও পৃথিবী জয় করা যায়। মনের মনোবল বড় শক্তি। যথাসময়ে চিকিৎসা হলে এই রোগ থেকে সহজে আরোগ্য লাভ করা যায়।’

বিজনেস স্কুলের ডিন ও ক্লাবের উপদেষ্টা ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ক্যান্সার প্রতিরোধ বিশেষজ্ঞ ডা. তাপস মিত্র, পুষ্টি বিশেষজ্ঞ ডা. হাসিনা আকতার, কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন, অনুষ্ঠানের পৃষ্ঠপোষক বিপ্রপার্টি ডটকমের হেড অভ রিলেশনশিপস মিজান উল মাওলা, ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ লেকচারার আশিকুল মাহমুদ ইরফান প্রমুখ।

আয়োজন থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সারে আক্রান্তদের হাতে তুলে দেয়ার কথা জানান এসডব্লিউএস ক্লাবের সভাপতি শিক্ষার্থী এসএম আলী রেজা।

অনুষ্ঠানে কৃতী দুই শিক্ষার্থী ব্রেন্ট ও নওশীনের প্রাণবন্ত উপস্থাপনা উপস্থিত দর্শকদের নজর কাড়ে।

সাংস্কৃতিক পর্বে নৃত্য ও নাটিকা পরিবেশন করেন সিআইইউ’র শিক্ষার্থীরা।

ক্যান্সার রোগীদের সহায়তা, চিকিৎসা প্রদান ও তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে সিআইইউ’র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (এসডব্লিউএস) এই অনুষ্ঠানের আয়োজন করে বলে জানান সহ-সভাপতি শিক্ষার্থী মোহাম্মদ ওয়াসি ইবতিদা।

x