সিআইইউতে অনুষ্ঠিত হয়েছে বিজনেস কেস কর্মশালা

রবিবার , ৭ জুলাই, ২০১৯ at ৭:১৪ অপরাহ্ণ
43

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) মার্কেটিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিজনেস কেস কর্মশালা। সম্প্রতি নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে এই কর্মশালার আয়োজন করা হয়।

এতে সিআইইউ বিজনেস স্কুলের ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালা পরিচালনা করেন প্রভাষক সায়ীদ হাসান। সকাল ১০টায় শুরু হয়ে কর্মশালাটি চলে দুপুর দুইটা পর্যন্ত। সবার অংশগ্রহণ আর প্রাণবন্ত আলোচনায় পুরো আয়োজনটি হয়ে উঠে জমজমাট।

কর্মশালায় সিআইইউ বিজনেস স্কুলের প্রভাষক সায়ীদ হাসান বলেন, ‘সময়টা এখন নিজেকে মেলে ধরার। আর তাই ব্যবসায়িক জগতের নানাবিধ চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বিজনেস শিক্ষার্থীদের প্রস্তুত হতে হবে এখনই।’

তিনি আরও বলেন, ‘তত্ত্বগত শিক্ষার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের ব্যবহারিক জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই। এজন্য বেশি বেশি দেশ-বিদেশের বিজনেস কেস অধ্যয়ন করতে হবে।’

ভালো উদ্যোক্তা হতে হলে প্রয়োজন ব্যবসায়িক ধারণার। আর উদ্যোক্তাদের প্রতিনিয়ত মুখোমুখি হতে হয় ব্যবসায়িক সমস্যার। এসব সমস্যার সমাধান কীভাবে করতে হয় তাই হাতে-কলমে দেখানো হয় কর্মশালায়।

উল্লেখ্য, চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিজনেস স্কুল নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সভা, সেমিনার, কর্মশালার পাশাপাশি সমসাময়িক বিষয় ও জাতীয় ইস্যু নিয়ে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

x