‘সস্তায়’ গ্যালাক্সি এস১০?

বুধবার , ৬ ফেব্রুয়ারি, ২০১৯ at ৮:৩৬ পূর্বাহ্ণ
132

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস১০-এর একটি ‘সস্তা সংস্করণ’ নিয়ে গুজব শোনা যাচ্ছে অনেকদিন ধরেই। এবার ডিভাইসটির বেশ কিছু ছবিও দেখা গেছে অনলাইনে। ধারণা করা হচ্ছে, কম দামী এই সংস্করণটির নাম হবে গ্যালাক্সি এস ১০ই। ডিভাইসটির ছবি ফাঁস করেছে উইনফিউচার। ৫.৮ ইঞ্চি পর্দা, অপেক্ষাকৃত মোটা বেজেল, ডুয়াল ক্যামেরা ও ছোট ব্যাটারি থাকতে পারে ডিভাইসটিতে। খবর বিডিনিউজের।
গ্যালাক্সি এস ১০ই-এর বাজার মূল্য হতে পারে ৮৫৯ মার্কিন ডলার, যা কোনোভাবেই সস্তা নয়। কিন্তু এই ডিভাইসটি দিয়েই অ্যাপলের কম দামী আইফোন এক্সআর-এর সঙ্গে পাল্লা দেওয়ার চেষ্টা করছে স্যামসাং। আইফোন এক্সআর -এর বাজার মূল্য শুরু হয় ৭৪৯ ডলার থেকে।
আইফোন এক্সআর -এর মতো গ্যালাক্সি এস ১০ই-এর মূল পার্থক্য দেখা যেতে পারে পর্দায়। গ্যালাক্সি এস৯-এর মতো কার্ভড পর্দার বদলে সাধারণ পর্দা থাকতে পারে কম দামী সংস্করণটিতে। অন্যান্য গ্যালাক্সি এস১০ ডিভাইসে আগের মতোই কার্ভড পর্দা রাখা হতে পারে। যদিও গ্যালাক্সি এস১০ই সংস্করণেও মূল সংস্করণের মতো পর্দায় হোল-পাঞ্চ ক্যামেরা দেখা গেছে।
গ্যালাক্সি এস১০ই-এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরেও পরিবর্তন দেখা যেতে পারে। পেছনে বা পর্দার মধ্যে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বসানোর বদলে এটি রাখা হতে পারে ডিভাইসের পাশে, যা স্যামসাং ডিভাইসে খুব বেশি দেখা যায়নি। তাছাড়া পুরো স্মার্টফোন খাতই এখন পাশে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার থেকে সরে এসেছে।
২০ ফেব্রুয়ারির ইভেন্টে গ্যালাক্সি এস১০-এর চারটি সংস্করণ উন্মোচন করতে পারে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। গ্যালাক্সি এস১০ই ছাড়াও এস১০ ও এস১০ প্লাসের সঙ্গে দেখা যেতে পারে একটি ৫জি সংস্করণও। ধারণা করা হচ্ছে গ্যালাক্সি এস১০ই ছাড়া অন্য সংস্করণগুলোতে পর্দার মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং পেছনে তিন ক্যামেরা রাখবে স্যামসাং।

x