সরওয়ার নিজামের মাসিক আয় ১ লাখ ৫০ হাজার টাকা

আনোয়ারা প্রতিনিধি

বুধবার , ৫ ডিসেম্বর, ২০১৮ at ৬:৩০ পূর্বাহ্ণ
231

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে বিএনপির মনোনয়ন নিয়ে দুই প্রার্থীর মধ্যে রশি টানাটানি চললেও সাবেক সংসদ সদস্য হিসাবে সরওয়ার জামাল নিজামের পাল্লা ভারী বলে মনে করছেন অনেকে। তিনি চট্টগ্রামের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতির দায়িত্বে ছিলেন। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় পেশা হিসাবে ‘ব্যবসা’ উল্লেখ করলেও ব্যবসা থেকে আয় দেখিয়েছেন কম। বিএনপি নেতা সরওয়ার জামাল নিজাম ব্যবসায় আয় দেখিয়েছেন ৩ লাখ ৩৪ হাজার টাকা। এ খাতে তার মাসিক আয় ২৭ হাজার ৮৩৩ টাকা। হলফনামায় যে হিসাব রয়েছে তাতে আয়ের দিক থেকে তার চেয়ে সাইফুজ্জামান জাবেদের মাসিক আয় ৩ গুণ বেশি। সরওয়ার নিজামের কৃষিখাত, দোকান ও বাড়ি ভাড়া, ব্যবসা মিলিয়ে আয় ১৮ লাখ ৫ হাজার টাকা। মাসিক আয় দাঁড়ায় ১ লাখ ৫০ হাজার ৪২০ টাকা।
সম্পদেও জাবেদের চেয়ে পিছিয়ে আছেন সরওয়ার জামাল নিজাম। তিনি স্ত্রীর নামে কোনো সম্পদ দেখাননি। নিজের নামে অস্থাবর সম্পদ ১ কোটি ৬৩ লাখ টাকা, স্থাবর সম্পদ ১ কোটি ৪৩ লাখ টাকা উল্লেখ করেছেন। সব মিলিয়ে সম্পদের পরিমাণ ৩ কোটি ৬ লাখ টাকা। দুটি ব্যাংক মিলিয়ে তার নামে দেনা রয়েছে ৩৫ লাখ টাকা।
৩ দফায় সংসদ সদস্য হিসাবে দায়িত্ব পালন করা সরওয়ার জামাল নিজামের ইতিপূর্বে কোনো নির্বাচনী প্রতিশ্রুতি ছিল না বলে উল্লেখ করেন। হলফনামার তথ্য অনুযায়ী তিনি ‘স্নাতক’।

x