সংস্থার চেয়ারম্যান বরাবরে গৃহায়ণ কর্তৃপক্ষের পত্র

বড়পোলের সেই ড্রেন নির্মাণ

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০১৯ at ৬:৩৬ পূর্বাহ্ণ
312

নগরীর বড়পোল এলাকার আলোচিত ড্রেন নির্মাণকে কেন্দ্র করে গতকাল জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ সংস্থার চেয়ারম্যান বরাবরে পত্র দিয়েছে। এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন অনুমোদনহীনভাবে পোর্ট কানেক্টিং সড়কে গৃহায়ণের জায়গায় ড্রেন নির্মাণ করেছে বলে উল্লেখ করা হয়েছে।
গৃহায়ণ কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শামসুল আলম স্বাক্ষরিত স্মারক নম্বর ১৭/১১জি/২২৪ মূলে গতকাল সংস্থার চেয়ারম্যান বরাবরে প্রেরিত পত্রে বড়পোলের জায়গাটি অধিগ্রহণ থেকে শুরু করে বর্তমান অবস্থা পর্যন্ত তুলে ধরা হয়। পত্রে জায়গাটিতে সিটি কর্পোরেশন কর্তৃক অনুমোদনহীনভাবে ড্রেন নির্মাণ করার কথা উল্লেখ করে বলা হয়েছে এটি সড়ক ও জনপথ বিভাগ থেকে কী করে সিটি কর্পোরেশনকে হস্তান্তর করা হলো তা কর্তৃপক্ষ অবগত নয়।
স্মরণ করা যেতে পারে, এই ড্রেন নির্মাণকে কেন্দ্র করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাথে গৃহায়ন কর্তৃপক্ষ চট্টগ্রাম সার্কেলের বিরোধ শুরু হয়। যার জের ধরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে সংস্থার উপ সহকারী প্রকৌশলীকে সিটি মেয়র ‘থাপ্পর’ দেন বলে অভিযোগ ওঠে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে বিষয়টির আপাতত মীমাংসা হলেও গতকাল গৃহায়ন থেকে নতুন করে পত্রটি লিখা হয় বলে জানা গেছে।

x