শ্রেষ্ঠ সংগঠন হিসেবে মমতার ১২তম জাতীয় পুরস্কার লাভ

পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা

শুক্রবার , ১২ জুলাই, ২০১৯ at ১১:৩৬ পূর্বাহ্ণ
14

পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যসেবা কার্যক্রমে অবদানের জন্য ২০১৮-১৯ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বেসরকারি সংস্থার (ক্লিনিক) পুরস্কার অর্জন করেছে চট্টগ্রামের বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা মমতা। মমতা এবারসহ মোট ১২ বার এ খাতে জাতীয় পুরষ্কার পেয়েছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন মমতার প্রধান নির্বাহী রফিক আহমদ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়েরর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ড. আ ফ ম রুহুল হক।
এতে অতিথি ছিলেন, ইউএনঅএফপিএ বাংলাদেশের রিপ্রেজেনটেটিভ ড. আসা টোরকেলসন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সরোয়ার। ধন্যবাদ জ্ঞাপন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট পরিচালক ড. আশরাফুন্নেছা।
এদিকে বিশ্ব জনসংখ্যা দিবস জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় এবং চট্টগ্রাম জেলা পর্যায়েও শ্রেষ্ঠ বেসরকারি সংস্থার পুরস্কার লাভ করেছে মমতা। চট্টগ্রাম বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের ব্যবস্থাপনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও যুগ্ম সচিব মো. নুরুল আজম নিজামীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন মমতার পরিচালক (সমন্বয়) স্বপ্না তালুকদার ও মমতা মাতৃসদন লালখান বাজারের কনসাল্টেন্ট ডা. মোর্শেদা বেগম। প্রেস বিজ্ঞপ্তি।

x