শ্রীলঙ্কার কলম্বোতে সিরিজ বোমা হামলা, নিহত ১৩৮

রবিবার , ২১ এপ্রিল, ২০১৯ at ১:১৬ অপরাহ্ণ
337

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৩৮ জন নিহত ও ৫০০ জনের বেশি আহত হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সকালে কলম্বোর উত্তরাঞ্চলের গির্জা ও নিকটবর্তী নেগোম্বা শহরের গির্জা এবং আশপাশের কয়েকটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে।

খ্রিস্টান ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে আজ। এ উপলক্ষে প্রার্থনার জন্য খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় জড়ো হতে থাকেন। এর মাঝেই পৃথক জায়গায় এসব হামলা চালানো হয়েছে।

হামলার পর কলোম্বোর কাটুয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিন গির্জার ফেসবুক পেজে বলা হয়, আমাদের গির্জায় বোমা হামলা হয়েছে। এখানে যদি আপনার পরিবারের সদস্য থাকেন তাহলে আসুন, তাদের পাশে দাঁড়ান।-বাংলানিউজ

আহতদের কলম্বোর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলম্বো ন্যাশনাল হসপিটালের এককর্মী জানান, প্রাথমিকভাবে আটজনের চিকিৎসা শুরু হয়। কিন্তু অল্প সময়ের মধ্যেই রোগীর সংখ্যা বাড়তে থাকে।

কলোম্বো পুলিশ বলছে, কারা এ বোমা হামলা করেছে তা এখনও পরিষ্কার নয়। আমাদের কর্মীরা আহতদের উদ্ধারে কাজ করছেন।

এ ঘটনায় শোক জানিয়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইত্রিপালা সিরিসেনা সবাইকে ধৈর্য্য ধরতে আহ্বান জানিয়েছেন। এদিকে হতাহতদের মধ্যে কোনো বাংলাদেশি নাগরিক রয়েছেন কিনা তা এখনও জানা যায়নি।

x