শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে : গণপূর্ত মন্ত্রী

অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান কায়সার স্মরণ সভা

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৮:০৯ পূর্বাহ্ণ
13

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে সামপ্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্য্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঁচাত্তর পরবর্তীতে যদি দেশে ফিরে না আসতেন আওয়ামী লীগ আজকের দিন পর্যন্ত ক্ষমতায় আসতে পারতেন না। শেখ হাসিনার নেতৃত্বে আজকে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বের রোলমডেলে পরিণত হয়েছে।
তিনি গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় কনফারেন্স হলে আওয়ামী লীগের দুইজন প্রয়াত প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার স্মরণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রয়াত আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার স্মরণসভা উদযাপন পরিষদের আহ্বায়ক আওয়ামী লীগ নেতা সৈয়দ নূরুল ইসলামের সভাপতিত্বে ও স্মরণসভা উদযাপন পরিষদের সদস্য সচিব ও যুবলীগ সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ বদিউল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন-আওয়ামী লীগের প্রচার সম্পাদক, সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী মুশতাক, প্রফেসর হান্নানা বেগম, সাবেক ছাত্রনেতা সালাউদ্দিন প্রমুখ।
ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, পাকিস্তান আমলে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সৈনিক ছিলেন পুলিন দে। বঙ্গবন্ধুর সঙ্গে তিনি কাজ করেছেন ৬ দফা দাবি আদায়ে। কথা বলেছেন সংস্কারের পক্ষে। এ মহান বিপ্লবী আন্দোলন, সংগ্রাম করে জীবন কাটিয়ে দিয়েছেন। কখনো ব্রিটিশ সাম্রাজ্যবাদ, কখনো পাকিস্তান উপনিবেশ এবং কখনো সামপ্রদায়িকতা, মৌলবাদ, স্বৈরাচারের বিরুদ্ধে লড়াইয়ে তার জীবন উৎস্বর্গ করেছেন। বাঙালি জাতির এক নমস্য পুরুষ তিনি। তার আদর্শ আমাদের অনুকরণীয়। তিনি বলেন, একজন পরিচ্ছন্ন ও পরিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব এবং মেধাবী ও প্রজ্ঞাবান নেতা ছিলেন আতাউর রহমান খান কায়সার। নীতিহীন, আদর্শ বিবর্জিত, অসুস্থ পেশানির্ভর রাজনীতিকে হটিয়ে সুস্থ ধারার আদর্শিক রাজনীতি প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন তিনি। দেশ গড়তে এবং বাংলাদেশ আওয়ামী লীগে প্রয়াত এ প্রবীণ নেতার অবদান অনেক। অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনেও শেখ হাসিনার নেতৃত্বে সামনে কাতারে থেকে লড়াই সংগ্রাম করে গেছেন। তারা কখনো অর্থ ভৈববের পেছনে ছুটেননি। মানুষের কল্যাণে রাজনীতি করে গেছেন। তাদের জীবন থেকে বর্তমান রাজনীতিবিদদের অনেক কিছু শেখার আছে। প্রেস বিজ্ঞপ্তি।

x