শুদ্ধ সংগীত প্রসার কেন্দ্র আয়োজিত তৃতীয় সংগীতানুষ্ঠান

ফারুক হাসান

বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০১৯ at ৫:২৭ পূর্বাহ্ণ
11

শুদ্ধ সংগীত প্রসার কেন্দ্র আয়োজিত তৃতীয় সংগীতানুষ্ঠান গত ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় এক মনোরম অনুষ্ঠানের আয়োজন করে নগরীর স্থানীয় টিআইসি মিলনায়তনে। বর্তমান সাংস্কৃতিকে শুদ্ধভাবে পরিবেশনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখছে এ-সংগঠনটি এটি তাদের তৃতীয় প্রয়াস।
অনুষ্ঠানের শুরুতে সংগীত পরিবেশন করেন অনুষ্ঠানের আয়োজক ও শিল্পী রিয়াজ ওয়াইজ। তিনি বেশ ক’টি ভারতীয় ছায়াছবির গান পরিবেশন করেন। পরে প্রতিভাবান তরুণ কন্ঠশিল্পী শুভ দাশ বেশ ক’টি সংগীত পরিবেশন করে এবং সবশেষে বিশেষ আকর্ষণ দেশবরেণ্য গজল কন্ঠশিল্পী আরিফুল ইসলাম মিঠু। মেহেদী হাসান ও গোলাম আলীর গজল গেয়ে দর্শকদের মাত করেছেন। যা দর্শকরা মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন। আবৃত্তি শিল্পী প্রবীল পাল এর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশনের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য্য। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর রিতা দত্ত।
অনুষ্ঠানের সভাপতি ডাঃ সন্দীপন দাশ তার বক্তব্যে বলেন, শুদ্ধ সংগীত প্রসারের ক্ষেত্রে আমাদের সংগঠনটা আজ অনেকদূর এগিয়ে। অনুষ্ঠানে যারা বাজিয়েছেন, শ্যামল চন্দ্র দাশ, তবলায় রোমেমন বিশ্বাস (রাজু), কী বোর্ডে রিপন শীল, গীটার এ মুকেশ ইন্দু, অক্টোপ্যাড ছোটন দাশ, হারমোনিয়াম এ শুভ দাশ।
মোট কথা, সেদিনের বৈঠকী গজল গানের অনুষ্ঠানটি সবার মানসপটে বহুদিন মানে থাকবে।

x