শিক্ষা দেশকে দারিদ্র্যমুক্ত করতে পারে : আফছারুল আমীন

শুক্রবার , ৯ নভেম্বর, ২০১৮ at ৯:১৩ পূর্বাহ্ণ
15

শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ডা. আফছারুল আমীন এমপি। গত বুধবার বন গবেষণাগার সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত অভিভাবক সমাবেশে তিনি একথা বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সিডিএ বোর্ড সদস্য কেবিএম শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তি মজবুত করে গড়ে দিতে হবে। সেই লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। স্বাধীনতার পর পরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২৬ হাজার স্কুল জাতীয়করণ করেছেন। এই বিদ্যালয়টিও ২০১৩ সালে জাতীয়করণ করা হয়। তিনি বলেন, শিক্ষাই দেশকে উন্নত ও দারিদ্র্যমুক্ত করতে পারে। তাই প্রতিটি বাজেটে শিক্ষাকে গুরুত্ব সহকারে দেখা হয়। আগামীতে বাঙালি জাতি একটি সুশিক্ষিত, উচ্চ প্রযুক্তি জ্ঞান সম্পন্ন জাতি হিসেবে গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সভাপতি বলেন, ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়কে বর্তমানে শিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ডা. আফছারুল আমীন ২০১৩ সালে জাতীয়করণ করেন। বেড়ার স্কুল ভবনকে ছয়তলা ভবন নির্মাণের অনুমোদন প্রদান করেন।
সহকারী শিক্ষক রুবিনা শাহীন ও আবদুল করিমের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মর্জিনা আক্তার। এতে বিশেষ অতিথি ছিলেন, পাঁচলাইশ থানার থানা শিক্ষা কর্মকর্তা মু. আবদুল হামিদ, সহ-থানা শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহান, বন গবেষণাগার ইনস্টিটিউটের নির্বাহী কর্মকর্তা নাদিম সরওয়ার, বন গবেষণাগার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা মাসতুরা আক্তার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x