শিক্ষা ও কর্মজীবনে ই-লার্নিংয়ের গুরুত্ব অপরিসীম

সুচিয়া বিদ্যালয়ের ওরিয়েন্টেশনে ড. বদরুল

রবিবার , ১৭ মার্চ, ২০১৯ at ১০:৩৯ পূর্বাহ্ণ
12

বর্তমান সময়ে জীবনের প্রতিটি পদক্ষেপে ই-লার্নিং-এর ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। বিশেষ করে শিক্ষা ও কর্মজীবনে ই-লার্নিংএর ভূমিকা অপরিসীম। স্কুল জীবন থেকে ই-লার্নিং ধারণা পেয়ে গেলে উচ্চশিক্ষায় খুব সহজতর হয়ে উঠে, উপরোক্ত কথাগুলো গত ১৩ মার্চ চন্দনাইশ থানার সুচিয়া আর.কে. উচ্চ বিদ্যালয়ে ‘ই-লার্নিং ও জ্ঞানবাহন’ বিষয়ে ওরিয়েন্টেশনের উদ্বোধনী সভায় ই-লার্নিং বিশেষজ্ঞ অধ্যাপক ড. বদরুল হুদা খান বলেন।
এ সময় তিনি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে “ই-লার্নিং ও জ্ঞানবাহন” বিষয়ে ওরিয়েন্টেশন প্রদান করেন। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সংগঠক দেবাশীষ কান্তি বিশ্বাসের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিক্‌্‌লু দাশগুপ্ত। এতে অতিথি ছিলেন চন্দনাইশ থানা শিক্ষা কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আহসান ফারুক, জ্ঞানবাহনের উপদেষ্টা মির মাহফুজুর রহমান ও মানবাধিকার কর্মী মোহাম্মদ রাশেদ খান।
শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রতন কুমার বড়ুয়া। পরে সুচিয়া আর.কে. উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের প্রাক্তন সদস্য সুধীর বিমল বিশ্বাসের কর্ম ও জীবন নিয়ে নির্মিত তথ্যচিত্র ‘আলোকিত জীবন’ প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে বিদ্যালয়ের গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ড. বদরুল হুদা খান শিক্ষা উপকরণ বিতরণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

- Advertistment -