শিক্ষার সম্প্রসারণে নানামুখী পদক্ষেপ নিচ্ছে সিআইইউ

সিন্ডিকেট বৈঠকে উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী

বৃহস্পতিবার , ২১ মার্চ, ২০১৯ at ৮:৩৭ অপরাহ্ণ
95

মানসম্মত শিক্ষা নিশ্চিত করা গেলে শিক্ষার গুণগত মান বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)-এর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।
তিনি বলেছেন, গুণগত শিক্ষা সবার ভেতর ছড়িয়ে দেওয়াই আগামী দিনের বড় চ্যালেঞ্জ। তাই শিক্ষার সম্প্রসারণ ও জ্ঞান বিতরণে নিরলস কাজ করে যাচ্ছে সিআইইউ।
আজ বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ১৯তম সিন্ডিকেট সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য। এই সময় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ড ও সিন্ডিকেট সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।
সভায় উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী কর্মমুখী ও আত্মবিশ্বাসী শিক্ষার্থী গড়ে তোলার কথা তুলে ধরে বলেন, যুগোপযুগী সিলেবাস-পাঠ্যসূচী প্রণয়ন, গবেষণার সুযোগ সৃষ্টি, বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রম চালু, প্রশাসনিক কাঠামোতে গতিশীলতা বৃদ্ধিকরাসহ নানামুখী যুগান্তকারী পদক্ষেপের মাধ্যমে আমরা শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে পারিবারিক বন্ধন তৈরি করছি।
তিনি আরও বলেন, একজন অভিভাবক যখন তার সন্তানকে ভর্তি করাতে এসে আশাবাদের কথা শোনান তখন সত্যি শিক্ষাবিদ হিসেবে গর্ব লাগে। তথ্য ও প্রযুক্তিগত জ্ঞান অর্জনের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে তার সুদূর প্রসারি পরিকল্পনার কথাও জানান এই শিক্ষাবিদ।
সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য আমীর হুমায়ন মাহমুদ চৌধুরী, ইঞ্জিনিয়ার আলী আহমেদ, দিলরুবা আহমেদ, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. আবদুল হাকিম, অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, সিআইইউর বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ, ফিন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা।

x