শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে

সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০১৯ at ৬:১৭ পূর্বাহ্ণ
26

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) নির্দেশনায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’-বিষয়ে ধারণা নিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সাথে সাক্ষাত করেছেন চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থীরা। নগরীর দারুল ফজল মার্কেটস্থ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে অনুষ্ঠিত সাক্ষাতকার অনুষ্ঠানে কমান্ডার মোজাফফর আহমদ ছাড়াও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস ও মুক্তিযোদ্ধা সৈয়দ আহমদ।
শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ’ বিষয়ে কমান্ডার মোজাফফর আহমদের কাছে বিভিন্ন প্রশ্ন তুলে ধরলে তিনি পর্যায়ক্রমে সকল প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দৃশ্যমান উন্নয়নের বিষয়ে অবগত করেন।
এ সময় কমান্ডার মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের হাতে ‘বীরশ্রেষ্ঠদের কথা’ নামক একটি বই তুলে দেন শিক্ষার্থীরা। অনুষ্ঠানে অংশ নেন বিদ্যালয়ের ৭ম শ্রেণীর দিবা ‘গ’ শাখার শিক্ষার্থী এস.এম খালিদ সামি, তাজবীর বিন তাহের, তানজিরুল আহসান শাহ, ফাতিম আজম তাহমিদ, পার্বন দে, উপম দে , আল মুকিত, সরোবর খীসা, মোঃ মুনতাছির বিন নূর ও মুনতাসির আমিন। প্রেস বিজ্ঞপ্তি।

x