শাহজাহান শামীম (ঘুষ দুর্নীতির বিরুদ্ধে হুঁশিয়ারি চাই)

শনিবার , ১২ জানুয়ারি, ২০১৯ at ৪:৩৭ পূর্বাহ্ণ
19

: বাংলাদেশের ইতিহাসে এত ক্ষমতাবান কোন সরকার প্রধান ক্ষমতায় আসেন নাই। এত দীর্ঘ সময় কেউ ক্ষমতায় থাকেন নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো সরকার পরিচালনার দায়িত্ব নিলেন। টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় থাকছেন তিনি।

আওয়ামী লীগে তাঁর উপর কথা বলার কেউ নাই। তাঁর কোন সিদ্ধান্তের বাইরে কারও যাওয়ার কোন সুযোগ নাই। তিনি যা সিদ্ধান্ত নেন, সবাই তা মেনে চলতে বাধ্য। গত ১০ বছরে বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে গেছে। দেশের মানুষের আয় বেড়েছে। অভাব অনটন কমেছে। কিন্তু মানুষের ভোগান্তি কমে নাই। উন্নয়নের গতি আরও বাড়ানো যেত।
বাড়ে নাই। কেন ? কারণ ঘুষ দুর্নীতি। সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করার জন্য এখনও সকল নাগরিককে ঘুষ ও দুর্নীতির আশ্রয় নিতে হয়। এই ঘুষ দুর্নীতির কারণে যোগ্যতম মানুষগুলো সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়। ঘুষের সেরা জায়গা ভূমি অফিসগুলো।
তারপর আছে থানা পুলিশ ও আদালত। এভাবে প্রায় সব সরকারি অফিসেই নাগরিক সেবা গ্রহণ করতে গেলে ঘুষ দিতে হয়। কোন কোন অফিসে ঘুষ ছাড়া কোন কাজ হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার দায়িত্ব নিয়েছে। আশা করি, এই সরকার ঘুষ দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একবার ঘুষ দুর্নীতির বিরুদ্ধে হুঁশিয়ারি দিলেই কাজ হয়ে যাবে।

- Advertistment -