শারজায় প্রসাস’র উদ্যোগে মিলাদুন্নবী (সঃ)উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আবদুস শাকুর, শারজাহ (আরব আমিরাত) থেকে

শনিবার , ৮ ডিসেম্বর, ২০১৮ at ১:২২ অপরাহ্ণ
114
সংযুক্ত আরব আমিরাতের শারজাহ-এর প্রবাসী সাংবাদিক সমিতি(প্রসাস)’র উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী(সা:)উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় জাবাল তারেক রেস্টুরেন্টের হলরুমে গত ৬ ডিসেম্বর।
প্রসাস-এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে এবং ইটিভি প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার ও আরটিভি প্রতিনিধি মাহাবুব হাসান হৃদয়-এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কম্যুনিটি নেতা অধ্যাপক আবদুস সবুর, দুবাই বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, বাংলাদেশ সমিতি শারজাহ’র সাবেক সভাপতি হাজী শরাফত আলী, প্রসাস শুভার্থী প্রকৌশলী আবু নাসের, প্রকৌশলী আবু হেনা, বাংলাদেশ সমিতি শারজাহ’র সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তাফা মাহমুদ, সংগঠক আবুল কাশেম, প্রসাস’র সাবেক সহ-সভাপতি নাসিম উদ্দিন আকাশ।
সভায় বক্তারা বলেন বর্তমান বিশ্ব যতই উন্নতির দিকে ধাবিত হচ্ছে ততই মানুষের চারিত্রিক অধঃপতন ত্বরান্বিত হচ্ছে। মানুষে মানুষে বৈষম্য, সমাজে সমাজে অশান্তি ও অস্থিরতা এবং দেশে দেশে জোরজুলুম ও নিপীড়ন দিন দিন বাড়ছে। অশিক্ষা, কুশিক্ষা ও বেহায়াপনায় মানুষ পশুতুল্য আচরণ করছে। এক্ষেত্রে মানুষের মাঝে সাম্য, মৈত্রী, শান্তি, সুশিক্ষা ও সুবিচার প্রতিষ্ঠায় বিশ্বনবীর (দরুদ) অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। হযরত মুহাম্মদ (দরুদ) এই পৃথিবীতে আবির্ভূত হয়ে মানুষের মানবিক মর্যাদা ও শ্রেষ্ঠত্বের গুণাবলী প্রতিষ্ঠা করেছেন। তাই তাঁর কালজয়ী আদর্শ অনুসরণই  ইহকালের শান্তি ও পরকালের মুক্তি নিশ্চিত করতে পারে।
প্রসাস নেতা মুহাম্মদ গিয়াস উদ্দীন সিকদারের কোরআন তিলাওয়াত ও মুহাম্মদ আলী রেযার না’তে রাসূল পাঠের মাধ্যমে সূচিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বাংলা টিভি’র প্রতিনিধি আবদুল মান্নান, ইনকিলাব আরব আমিরাত প্রতিনিধি  মোহাম্মদ ছালাহউদ্দিন, এশিয়ান টিভি’র প্রতিনিধি গিয়াস উদ্দিন সিকদার, কে টিভি’র প্রতিনিধি নূরুল্লাহ খান শাহাজাহান, কবি ওবাইদুল হক, প্রিয়কন্ঠ প্রতিনিধি আলী রেজা, লেখক ব্যাংকার অাব্দুস সালাম, আজকের সূর্যোদয় প্রতিনিধি তাহের ভূঁইয়া, প্রবাস মেলা’র প্রতিনিধি এস এম সৌরভ উদ্দিন টুটুল, সাংবাদিক আক্কাস আলী, সাংবাদিক ওবায়দুল্লাহ মানিক, মিসেস কাউসার নাজ, শবনম আকতার, নিশাত জাহান, শাহিন আকতার চৌধুরী, আরটিভি প্রতিনিধি খালেদ হোসাইন রনি প্রমুখ।
সভায় প্রসাস’র প্রতিষ্ঠাতা সদস্য সৈয়দ খোরশেদ আলমের বড়ভাই আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ শাহ আলম ও সিপ্লাস দুবাই প্রতিনিধি নাসিম উদ্দিন ফোরকানের মা রোকেয়া বেগমের মৃত্যুতে শোক প্রস্তাব পেশ করা হয় এবং শোকসন্তপ্ত পবিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
পরিশেষে মাওলানা ফজলুল কবির চৌধুরীর মিলাদ-কিয়াম ও দোয়া মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে। এতে প্রিয়নবী (দরুদ)কে নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি ওবাইদুল হক ও কবি আবছার তৈয়বী।
x