শান্তি ও সম্প্রীতির মাধ্যমে দুর্গোৎসব পালিত হবে

মতবিনিময় সভায় সিএমপি কমিশনার

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:১৪ পূর্বাহ্ণ
21

সিএমপি কমিশনার মাহাবুবর রহমান বলেছেন, আসন্ন শারদীয় দুর্গাপূজায় নগরীতে মণ্ডপকেন্দ্রিক মাদক, ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধে পুলিশি অভিযান জোরদার করা হবে। গতকাল বৃহস্পতিবার দামপাড়া সিএমপি কার্যালয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মহানগর পূজা উদযাপন কমিটি ও সকল থানার পূজা উদযাপন কমিটির সভাপতি, সেক্রেটারি ও সদস্যদের সঙ্গে এক নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মাহাবুবর রহমান আরো বলেন, দুর্গাপূজায় পুলিশি টহল বৃদ্ধি, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ও ঊর্ধ্বতন অফিসারের মণ্ডপ পরিদর্শনের মাধ্যমে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া সিসিটিভি ক্যামেরা স্থাপন, মেটাল ডিটেক্টরের পাশাপাশি অগ্নি নির্বাপন ও জেনারেটরের ব্যবস্থা রাখার কথা বলেন তিনি। সভায় দর্শনার্থীদের সুবিধার্থে মণ্ডপে মহিলা ও পুরুষের জন্য আলাদা প্রবেশ ও বহির্গমন পথ তৈরির সিদ্ধান্ত হয়। এছাড়া আজান ও নামাজের সময় মণ্ডপে পূজা কেন্দ্রীক সাউন্ড সিস্টেম সাময়িক বন্ধ রাখার জন্যে নেতৃবৃন্দের প্রতি অনুরোধ করা হয়।
প্রতিবছরের মতো এবারও নগরীর প্রতিটি পূজা মণ্ডপে পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে দায়িত্ব পালন করবে।
সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে র‌্যাব। এছাড়া তাৎক্ষণিক অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ও প্রতিমা বিসর্জনের সময় ফায়ার ব্রিগেডের বিশেষ টিম নিয়োজিত থাকবে। সভায় প্রতিটি পূজামণ্ডপ কেন্দ্রীক স্বেচ্ছাসেবক টিম গঠন ও তাদের জন্য নির্ধারিত পোষাক, আইডি কার্ড বা আর্ম ব্যান্ড তৈরির কথা বলা হয়। অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান, মহানগর পূজা উদযাপন পরিষদ সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, সেক্রেটারি শ্রী প্রকাশ দাশ (অসিত) প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

x