শাটল ট্রেন আসছে…..

মোহছেনা ঝর্ণা

মঙ্গলবার , ২ এপ্রিল, ২০১৯ at ৯:২২ পূর্বাহ্ণ
81

গল্পগুলো আমাদের, সকল চবিয়ানের, প্রিয় ক্যাম্পাসের, জারুল তলার, বেগুনি জারুলের, কাঁঠালি চাঁপার, মাথা উঁচু করে দাঁড়ানো বড় বড় ইউক্যালিপটাসের, পাখির কিচিরমিচিরের, কাটা পাহাড়ের রাস্তার, কলা ঝুপড়ির, ক্লাসের, সেমিনারের, লাইব্রেরির, সবচেয়ে প্রাচীন এবং ঐতিহ্যবাহী আর্টস ফ্যাকাল্টির, সায়েন্স ফ্যাকাল্টির, গোল পুকুর পাড়ের, বোটানিক্যাল গার্ডেনের, ঝর্ণার পাড়ের, শহীদ মিনার চত্বরের, কমার্স ফ্যাকাল্টির, সোশ্যাল সায়েন্স ফ্যাকাল্টির, মউ এর দোকানের, কৃষ্ণচূড়া চত্বরের, শহীদ বুদ্ধিজীবী চত্ত্বরের, শহীদ মিনার চত্বরের, দোয়েল চত্ত্বরের, দোলা সরণির, চাকসুর, চাকসুর সেই কাটলেটের, আট টাকা দামের ডিম খিচুড়ির, চাকসুর সেই গানওয়ালাদের, টেবিল চাপড়ে, স্টিলের গ্লাস দিয়ে সুর করে গাওয়া আইয়ুব বাচ্চুর সেই গানের,”আর বেশি কাঁদালে উড়াল দিব আকাশে……”
গল্পগুলো কখনো বন্ধুত্বের, কখনো প্রেমের, কখনো স্বপ্নের, কখনো হতাশার, কখনো ভাঙ্গনের, আবার কখনো ভাঙ্গনের অস্তিত্ব মিলিয়ে নতুন করে জেগে ওঠার। গল্পগুলো প্রিয় শিক্ষকের আদর্শের, গল্পগুলো নৈতিকতার, গল্পগুলো বিপ্লবের, সমাজ বদলে দেয়ার, অধিকার আদায়ের, গল্পগুলো ঘাত- প্রতিঘাতের।
প্রিয় ক্যাম্পাস নিয়ে এমন সহস্র আবেগ আর অনুভূতি আছে সবারই কম বেশি। সেই আবেগ আর ভালোবাসার বুননেই আসছে চলচ্চিত্র “শাটল ট্রেন”। শাটল ট্রেন তো কেবল যাত্রী পরিবহনের কোনো সাধারণ ট্রেন নয়। এ তো এক স্বপ্নের বৈতরণী। হাজার হাজার ছাত্র- ছাত্রীর দু’চোখ ভরা রঙিন স্বপ্নের বৈতরণী হচ্ছে আমাদের “শাটল ট্রেন”।
শাটল ট্রেন চট্টগ্রামে আসছে আগামী ১১ এপ্রিল।
১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, ২০১৯ চট্টগ্রামের থিয়েটার ইন্সটিটিউট এ শাটল ট্রেনের প্রদর্শনী চলবে। প্রতিদিন সকাল ১০টায়, দুপুর ১২ টায়, দুপুর ২ টায়, বিকাল ৪ টায়, সন্ধ্যা ৬ টায় এবং রাত ৮ টায়।
শাটল ট্রেন দেখার জন্য টিকেট পাওয়া যাবে প্রদর্শনী স্থানে। অর্থাৎ শো শুরুর আগেই থিয়েটার ইন্সটিটিউট, চট্টগ্রাম এর টিকেট কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করা যাবে।
বন্ধুদের জন্য অপেক্ষায় শাটল ট্রেন। বন্ধুদের সবান্ধব উপস্থিতি শাটল ট্রেনের গতি বাড়াবে নিশ্চিত।

x