‘শরীর সুস্থ রাখতে যোগ ব্যায়ামের বিকল্প নেই’

বিশ্ব যোগ দিবসে র‌্যালি ও আলোচনা সভা

শনিবার , ২২ জুন, ২০১৯ at ১০:৫১ পূর্বাহ্ণ
30

শতায়ূ কমিটি
শতায়ূ কমিটি কোর্ট হিল চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব যোগ দিবস উপলক্ষে গতকাল ২১ জুন সকালে যোগ ব্যায়াম, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যোগ প্রশিক্ষক দ্বিবেশ চন্দ্র নাথের পরিচালনায় যোগ ব্যায়ামে অসংখ্য নারী-পুরুষ অংশগ্রহণ করেন। শতায়ূ কমিটির সভাপতি মেঘনাথ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাস্টার বাবুল দে এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা মফিজুর রহমান সওদাগর, ব্যাংকার স্বপন দাশগুপ্ত, পরিমল দাশ, সুমন দাশ, অধ্যাপক বিশ্বজিত চক্রবর্তী, প্রকৌশলী সাধন বোস, শেলী চৌধুরী, পূরবী চক্রবর্তী, বলরাম পাল, আশিষ দাশ, ডেইজি পালিত প্রমুখ। পরে বিশ্ব যোগ দিবস উপলক্ষে ‘যোগের শরীরে রোগ হয় না কোন কালে’ শ্ল্লোগানকে সামনে রেখে একটি র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট বিল্ডিং প্রাঙ্গণে এসে শেষ হয়।
সভায় বক্তারা সুস্থ থাকার জন্য যোগ ব্যায়ামের উপর নির্ভর হওয়ার গুরুত্ব তুলে ধরেন এবং প্রত্যেক দিন শতায়ূ কমিটি কোর্ট হিলের আয়োজনে যোগ ব্যায়ামে অংশগ্রহণ করার আহ্বান জানান।
ইয়োগা প্রভাতী
ডিসি হিলস্থ ইয়োগা প্রভাতী চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব ইয়োগা (যোগ) দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালি ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠান গতকাল ২১ জুন সকাল ৮টায় সংগঠনের আহ্বায়ক চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. আবদুর রশিদের সভাপতিত্বে ডিসি হিলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাকসুদুল করিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইয়োগা প্রভাতী চট্টগ্রামের সদস্য সচিব মানিক রুদ্র, নুরুল করিম, এন.কে.বেলাল, লায়ন কামরুল হাসান, দোলন ধর, আশীষ চৌধুরী, মৃণাল কান্তি, মোঃ আলম, অমল দাশ, মৃণাল বিশ্বাস, অজিত বিশ্বাস, পঙ্কজ দত্ত, শামীমুর রহমান, এডভোকেট নারায়ণ রায়, রিপন কর্মকার, উজ্জ্বল পাল, এড. আবছার উদ্দীন, রিপন নিয়োগী, বাদল দাশ, পরিমল দাশ, দীলিপ চৌধুরী প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন, শরীর সুস্থ রাখতে যোগ ব্যায়াম বা শরীর চর্চার কোন বিকল্প নেই। শরীরের নানা রোগমুক্তিতে শরীর চর্চা নানাভাবে সাহায্য করে থাকে। প্রাকৃতিক পরিবেশে নিজেকে সতেজ ও সুস্থ রাখার প্রত্যয়ে নিয়মিত ব্যায়াম চালিয়ে যেতে হবে। তিনি ইয়োগা প্রভাতীকে নিয়মিত শরীর চর্চা কার্যক্রম চালিয়ে যাওয়ায় ধন্যবাদ জানান। সভা শেষে একটি র‌্যালি বের করেন ইয়োগা প্রভাতী চট্টগ্রামের নেতৃবৃন্দ। সভা শেষে ২টি বৃক্ষের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x