শবে মেরাজ উপলক্ষে সুন্নী আন্দোলনের শোভাযাত্রা

শনিবার , ১৪ এপ্রিল, ২০১৮ at ৬:২৩ পূর্বাহ্ণ
58

সত্য ও জীবনের উপলব্ধির জন্য অতিঅপরিহর্য্য মৌলিক বিষয় ঈদে মেরাজ শরীফের মহান তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে বিশ্ব সুন্নী আন্দোলনের উদ্যোগে গত বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর শাখার পক্ষ হতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মুসলিম হল প্রাঙ্গণ হতে শোভাযাত্রা শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুরাতন রেল স্টেশন চত্বরে এসে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন আল্লামা আরেফ সারতাজ।

ঈদে মেরাজের এ মহান উপলক্ষে রাষ্ট্রীয় ছুটির আবেদন জানিয়ে বক্তাগণ বলেন, দয়াময় আল্লাহতাআলা স্থান কালের উর্ধ্বে মানব জ্ঞানের অতীত অচিন্তনীয় উর্ধ্ব জগতে তাঁর একান্ত সান্নিধ্যে দূরত্বহীন নৈকট্যে উপনীত করে তাঁর প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাক্ষাত দানের মাধ্যমে সর্বসৃষ্টির উদ্দেশ্যে তাঁর প্রথম অতুলনীয় মহাপ্রকাশের চির গৌরবময় মহাউপলক্ষ পবিত্র ঈদে মেরাজ শরীফ।

বক্তাগণ বলেন, মহান মোবারক মেরাজ শরীফের রহমত ও আলোকধারায় যুক্ত থাকতে হলে আমাদের অবশ্যই ঈদে মেরাজ কর্মসূচীতে যুক্ত থাকতে হবে এবং ঈদে মেরাজ শরীফের শিক্ষা ও মর্মধারা নিয়ে এগিয়ে যেতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

x