শবে মেরাজ আখেরি নবীর উম্মতের জন্য আল্লাহর শ্রেষ্ঠ উপহার

মাহফিলে বক্তারা

রবিবার , ৭ এপ্রিল, ২০১৯ at ১০:১৫ পূর্বাহ্ণ
45

নাজিরপাড়া
নাজিরপাড়া খাজা গরীবে নেওয়াজ ওরশ উদযাপন পরিষদ আয়োজিত তিন দিন ব্যাপী ওরশের দ্বিতীয় দিনে পবিত্র মেরাজুন্নবী (দ.) ও খাজা গরীবে নেওয়াজ (রা.) এর সালানা ওরশ উপলক্ষে আজিমুশশান মাহফিল গত শুক্রবার নাজির পাড়াস্থ স্থানীয় মাঠে অনুষ্ঠিত হয়।
কনফারেন্সে আনজুমান ট্রাস্টের সিনিয়র সদস্য আলহাজ নুরুল আমিনের সভাপতিত্বে ও জাহেদুল ইসলাম জাহেদের ব্যবস্থাপনায় সভায় প্রধান আলোচক ছিলেন রাণীরহাট আল আমিন মাদ্রাসার আরবী প্রভাষক আল্লামা মওলানা গাজী আবুল কালাম বায়ানী।
উপস্থিত ছিলেন মাওলানা সেকান্দর হোসেন আল-কাদেরী, বিসিক শিল্প নগরীর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মওলানা মুফতি মোহাম্মদ আবুল কাসেম তাহেরী, গজানিয়া রহমানিয়া মওলানা মুফতি রোশেদুল ইসলাম আল-কাদের। বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন সর্দার জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইলিয়াস সদ্দারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। আলোচনা শেষে মোনাজাত পরিচালনা করেন আল্লামা মওলানা গাজী আবুল কালাম বায়ানী।
দরবারে জিলানী
রওশন লজ ৬০ উত্তর নালা পাড়ায় দরবারে জিলানী শরীফে পবিত্র শবে মেরাজ উপলক্ষে এক মিলাদ মাহফিল এবং খাজা বাবার ওরশ সম্পন্ন হয়। মাহাফিলে সভাপতিত্ব করেন শাহ সুফী মোহাম্মদ জুনায়েদ। প্রধান বক্তা ছিলেন দরবারের প্রধান খাদেম মোহাম্মদ আ.ন.ম গোলাম মর্তুজা, শেখ নজরুল ইসলাম মাহমুদ, আলহাজ্ব মাওলানা মীর কাশেম। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র শেখ আনিসুল ইসলাম মাহমুদ। কর্মসূচির মধ্যে ছিল বাদ জোহর থেকে খত্‌মে কোরআন, খত্‌মে খাজেগান, খতমে গেয়ারবী শরীফ, মিলাদ মাহফিল, আখেরী মোনাজাত। পবিত্র কোরান তেলওয়াত করেন আবুল কাশেম রনি। বক্তব্য রাখেন শাহ সুফী মোহাম্মদ জুনায়েদ (ম.জি.আ) ও অন্যান্য ওলমায়ে কেরাম ও ইসলামী চিন্তাবিদগণ। বক্তারা বলেন, শবে মেরাজ হচ্ছে আখেরী নবীর উম্মতদের জন্য আল্লাহর শ্রেষ্ঠ উপহার। এই মেরাজের রাতে আমাদের নবী উম্মতদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ নিয়ে এসেছিলেন এবং আল্লাহ ঘোষণা দেন এই নামাজের মাধ্যমে আমার উম্মতদের সাথে আমার মেরাজ হবে। বক্তারা বলেন, আউলিয়া কেরামদের প্রদর্শিত পথ অনুসরণ করে আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করতে হবে। মোনাজাত পরিচালনা করেন শাহ সুফী মোহাম্মদ জুনায়েদ। প্রেস বিজ্ঞপ্তি।

x