লায়নিজম মন্ত্রে পাল্টে গেছে পৃথিবীর সেবার জগৎ

সীতাকুণ্ডে চিকিৎসা ক্যাম্পে গভর্নর কামরুন মালেক

সীতাকুণ্ড প্রতিনিধি

শুক্রবার , ১১ অক্টোবর, ২০১৯ at ৫:৩৪ পূর্বাহ্ণ
26

লায়ন্স ডিস্ট্রিক্ট ৩১৫বি-৪ এর গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, মানুষ বিধাতার অপূর্ব এক সৃষ্টি। এই মানুষের জন্য কিছু করলে বিধাতাও খুশি হন। আমরা শুধু মানুষকে নয়, বিধাতাকে খুশি করতেই লায়নিজমের পতাকা ওড়াই, লায়নিজম করি। পৃথিবীতে সব মানুষকে সমান করে পাঠানো হয়নি। ভাগ্য বিড়ম্বিত বহু মানুষ রয়েছেন; যাদের সাহায্যের প্রয়োজন। সৌভাগ্যবান মানুষেরা যখন এসব মানুষের দিকে সহায়তার হাত বাড়ান, তখন শুধু ওই মানুষই নন, বিধাতাও খুশি হন।
গতকাল বৃহস্পতিবার সকালে সীতাকুণ্ডের সাদেক মস্তান (র.) উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চিকিৎসা ক্যাম্পে তিনি এসব কথা বলেন। লায়ন্স জেলার অধীনে লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ড, লায়ন্স ক্লাব অব চিটাগাং অগ্রণী, লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটন, লায়ন্স ক্লাব চিটাগাং ইম্পেরিয়াল সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং লিবার্টির উদ্যোগে পরিচালিত হয় এই ক্যাম্প।
কামরুন মালেক আরো বলেন, লায়নিজম এমন একটি মন্ত্র, যে মন্ত্রে পৃথিবীর সেবার জগতটাই পাল্টে গেছে। বিশ্বের সবচেয়ে বড় এই সেবা সংগঠনের মাধ্যমে প্রতি সেকেন্ডেই পৃথিবীর কোথাও না কোথাও সেবা কার্যক্রম চলছে। আর এভাবে কাজ করেন বলেই পৃথিবীর বুকে একশ বছরেরও বেশি সময় ধরে লায়নিজমের পতাকা উড়ছে। লায়ন এবং লিও ক্লাবের সদস্যদের আরো বেশি করে মানুষের সেবা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, মানুষের সেবার মাঝে যে আনন্দ তা পৃথিবীর আর কিছুতেই নেই।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সীতাকুণ্ড লায়ন্স ক্লাবের সভাপতি ও ডিস্ট্রিক্ট চেয়ারপার্সন লায়ন নুরুল আবছার। অতিথি ছিলেন কেবিনেট সেক্রেটারি লায়ন জাহিদুল ইসলাম চৌধুরী, কেবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, রিজিওনাল চেয়ারপার্সন হেডকোয়ার্টার লায়ন মীর্জা মো. আকবর আলী চৌধুরী খোকন, মেট্রোপলিটন লায়ন্স ক্লাবের সভাপতি ও ডিস্ট্রিক্ট চেয়ারপার্সন লায়ন হাসান আকবর, লিবার্টি লায়ন্স ক্লাবের ডিস্ট্রিক্ট চেয়ারপার্সন লায়ন কাজী আলী আকবর জাসেদ, সীতাকুণ্ড লায়ন্স ক্লাবের সিনিয়র সহসভাপতি ও ডিস্ট্রিক্ট সেক্রেটারি লায়ন মো. গিয়াস উদ্দিন, সহসভাপতি লায়ন মো. বেলাল হোসেন, ট্রেজারার লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দৌজা, লিবার্টি ক্লাবের জয়েন্ট ট্রেজারার লায়ন মো. শফিকুল আলম, ক্লাব ডিরেক্টর লায়ন মো. শওকত আলী চৌধুরী, ইম্পেরিয়াল সিটি ক্লাবের জয়েন্ট ট্রেজারার লায়ন তারিকুল আলম, সাদেক মস্তান (র.) উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মছিউদ্দৌলা, সাবেক সভাপতি কামাল উল্লাহ, প্রধান শিক্ষক আবু জাফর মো. সাদেক, লিও ক্লাবের রিজিওনাল ডিরেক্টর লিও আরাফাত ইলাহী, জোন ডিরেক্টর লিও নাজিমুজ্জামান রাশেদ, সীতাকুণ্ড লিও ক্লাবের সভাপতি লিও মো. নুর খাঁন, লিবার্টি লিও ক্লাবের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট লিও জিল্লুর রহমান শিবলী, মানবতা ফাউন্ডেশনের সভাপতি রনি খান, সীতাকুণ্ড লিও ক্লাবের সেক্রেটারি লিও হামিদ আজাদ, ট্রেজারার লিও ওয়াসিয়া নুর, ভাইস প্রেসিডেন্ট লিও জামিল আল ফয়সাল, লিও আলী আকবর, লিও জুয়েল চৌধুরী, লিও আইনুল করিম ফিরোজ, লিও শাহীদুল আলম, লিও আরিফুল ইসলাম আরিফ, লিও ই এম বাশার, লিও নিজাম উদ্দিন, লিও নাঈম উদ্দিন ইমন, লিও এম কে মুনীর, লিও আরেফিন, লিও মনিরুল করিম, ওমর আলম ফিরোজ, সাজ্জাদ হোসেন, লিও মেহেদী হাসান সাকিব, লিও শারমীন আক্তার, তাহমিনা পারভীন, জিন্নাত আক্তার, শাহানা আক্তার, লিও ইরা তাবাস্‌সুম, আয়েশা আক্তার ও লিও নাহিদা আক্তার।
লায়ন্স চক্ষু হাসপাতাল এবং বিভিন্ন চিকিৎসকদের সহায়তায় পরিচালিত দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে ৩০০ রোগীর চোখ পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৩০ জনকে অপারেশনের জন্য চিহ্নিত করা হয়েছে। লায়ন্স ক্লাবের সহায়তায় বিনামূল্যে এদের চক্ষু অপারেশন করা হবে। এছাড়া চিকিৎসা ক্যাম্পে ওষুধ বিতরণ ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

x