লামা ও আলীকদমে শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্তা প্রার্থীরা

লামা প্রতিনিধি

শুক্রবার , ১৫ মার্চ, ২০১৯ at ১০:৩৩ পূর্বাহ্ণ
21

লামা ও আলীকদমে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্তা সময় পার করছেন উপজেলা নির্বাচনের চেয়ারম্যান ও ভাইস চেয়াম্যান প্রার্থীরা। দুর্গম পাহাড়ি পথ, ঝিরি আর নদী ডিঙিয়ে পাহাড়ি পলস্নীর প্রতিটি ঘরে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।
লামায় চেয়ারম্যান পদে হেভিওয়েট ২ প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। লাঙল প্রতীকের প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়া এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থীর দৃশ্যমান প্রচার-প্রচারণা না থাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফা জামাল চেয়ারম্যান পদে বিজয়ের দ্বারপ্রানেত্ম বলে মনে করছেন সাধারণ ভোটাররা।
আলীকদমে বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী আবুল কালামের সাথে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জামাল উদ্দিনের হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন স্থানীয় ভোটাররা। অপরদিকে, ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও সমানতালে প্রচারণা চালাচ্ছেন। লামায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সকল প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় ইতিমধ্যে মিল্কি রানী দাশ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। সূত্র জানায়, আগামী ১৮ মার্চ লামা ও আলীকদম উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। বান্দরবানের জনবহুল উপজেলা লামা। ৭টি ইউনিয়ন এবং একটি পৌরসভা নিয়ে এ উপজেলা গঠিত। এ উপজেলার আসন্ন পঞ্চম উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইলের মৃত্যুতে শেষ মুহূর্তে প্রার্থী পরিবর্তন করা হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোস্তাফা জামালকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়া হয়। লামায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তার মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা আবু তাহের এবং আওয়ামী লীগ নেতা মো. রফিক আহমদ চৌধুরী নির্ধারিত সময়ে মনোনয়নপ্রত্র প্রত্যাহার করলে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মাঠে প্রচারণা চালান। তার মধ্যে জাতীয় পার্টির প্রার্থী সেতারা আহামদ গত ৮ মার্চ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে প্রচার-প্রচারণা বন্ধ করে দেন। চেয়ারম্যান পদে জোড়াফুল প্রতীকের অপর স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীরের দৃশ্যমান কোনো প্রচারণা নেই। সাধারণ ভোটাররা মনে করছেন, আসন্ন লামা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মোস্তাফা জামালের বিজয় আনুষ্ঠানিকতায় রূপ নিয়েছে। তারপরও তিনি ভোর থেকে গভীর রাত পর্যনত্ম গণসংযোগে ব্যস্তা। তিনি বলেন, বর্তমান সরকার সারা দেশে ব্যাপক উন্নয়ন কর্মকা- পরিচালনা করছে।

x