লন্ডনের আকাশে উড়বে ‘ট্রাম্প বেবি’

শনিবার , ৭ জুলাই, ২০১৮ at ১০:০২ পূর্বাহ্ণ
57

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী সপ্তাহে যুক্তরাজ্য সফরে যাচ্ছেন। এ সফরকালেই লন্ডনে পার্লামেন্ট স্কয়ার গার্ডেনের আকাশে উড়বে তার চেহারার আদলে তৈরি বিশালাকার একটি বেলুন। যাকে বলা হচ্ছে জায়েন্ট ‘ট্রাম্প বেবি’। খবর বিডিনিউজের।

১৩ জুলাই শুক্রবার ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী টেরিজা মে’র সঙ্গে দেখা করবেন ট্রাম্প। আর বেলুনটি ওইদিনই সকালে দুই ঘণ্টার জন্য উড়ানো হবে। মার্কিন প্রেসিডেন্টের চেহারা ঠিক রেখে বেলুনটিকে ‘ট্রাম্প বেবি’ হিসাবে তৈরি করা হয়েছে। এর দৈর্ঘ্য ৬ মিটার এবং রঙ কমলা। দেওয়া হয়েছে ক্রুদ্ধ শিশুর অবয়ব। আর নিচের দিকে সেফটিপিন দিয়ে একটি ডায়াপারও পরানো হয়েছে। ট্রাম্পের যুক্তরাজ্য সফরের প্রতিবাদে বিক্ষোভের আয়োজকদের উদ্যোগেই তৈরি হয়েছে এ বেলুন। এটি ওড়ানোর আবেদন অনুমোদন করেছেন লন্ডনের মেয়র সাদিক খান। ১০ হাজারেরও বেশি মানুষ বেলুনটি ওড়ানোর আবেদন জানিয়ে একটি পিটিশন স্বাক্ষর করে এবং বহু মানুষ এর জন্য অর্থও দেন। এ ক্রাউডফান্ডিং পরিকল্পনার মূলে রয়েছেন লিও মারি।

তিনি বলেন, লোকজন যখন বেলুনটিকে নিয়ে মজা করবে তখন ট্রাম্প নিশ্চয়ই বিরক্ত হবেন। সুতরাং, তিনি যখন শুক্রবার যুক্তরাজ্য সফরে আসবেন তখন আমরা তাকে নিশ্চিতভাবেই জানিয়ে দিতে চাই যে, গোটা ব্রিটেন তাকে শ্রদ্ধার চোখে দেখছে না এবং তাকে হাসির পাত্রই মনে করছে। বেলুনটি উড়ানোর সময়টিতে লন্ডনের কেন্দ্রস্থলে একটি বিক্ষোভ মিছিল হওয়ারও কথা রয়েছে।

x