লং কামিজে ঈদ ফ্যাশন

রিদোয়ানা আফরিন

রবিবার , ৩ জুন, ২০১৮ at ৯:৫৯ পূর্বাহ্ণ
43

রমজান মাসের সিয়াম সাধনার সাথে সাথে আসে ঈদের বার্তা। এক মাস সিয়াম সাধনার পর উদযাপিত হবে মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ। ঈদের উৎসবকে রঙিন ও আনন্দমুখর করে তুলতে তাই তো প্রয়োজন নতুন পোশাক। ইতোমধ্যে মার্কেটগুলোতে ঈদের কেনাকাটা শুরু হয়ে গেছে। সবাই বিশেষ করে তরুণীদের মধ্যে থাকে লেটেস্ট ফ্যাশন অনুযায়ী পোশাক কেনার প্রবণতা। সে অনুযায়ী খোঁজ নেয়া যাক এবার ঈদ উপলক্ষে কেমন পোশাক এসেছে ফ্যাশন হাউজগুলোতে।

এবারের ঈদ ফ্যাশনে সবচেয়ে বেশি দেখা যাচ্ছে সিঙ্গেল কামিজ। প্রতিটি ফ্যাশন হাউজ ও শপে দেখা যাচ্ছে নানা ডিজাইনের সিঙ্গেল কামিজ। সিম্পল ও গর্জিয়াস দু’ভাবেই তৈরি করা হয়েছে এসব কামিজ।

লং, এক্সট্রা লং এমনকি ফ্লোর টাচ ডিজাইন প্রাধান্য পেয়েছে কামিজের প্যাটার্নে। গরমের কথা মাথায় রেখে লিলেন ও সুতিকে প্রাধান্য দেয়া হয়েছে। তবে এক্সক্লুসিভ পোশাকগুলোতে নেট, বিভিন্ন ধরনের জর্জেট, মসলিনণ্ড এসব উৎসবধর্মী কাপড়ও ব্যবহার করা হয়েছে। বিভিন্ন ডিজাইন ভেরিয়েশনে রয়েছে সালোয়ার কামিজের বিশাল সম্ভার।

ফ্যাশন হাউজ চরকার প্রধান ডিজাইনার জাভেদ কামাল জানালেন এবারের ঈদে চরকার সালোয়ারকামিজের আয়োজন নিয়ে। চরকারসালোয়ার কামিজ সেকশনে সিঙ্গেল কামিজকে আলাদা গুরুত্ব দেয়া হয়েছে।

পাশাপাশি থাকছে সিঙ্গেল দোপাট্টা, পালাজ্জো ও লেগিংস। পছন্দমতো যেকোনো পোশাক যেকেউ সহজেই বেছে নিতে পারবেন। সালোয়ার কামিজে প্যাচওয়ার্ক, পাড়, লেস ও ডেকোরেটেড বাটন ব্যবহার করা হয়েছে কাজের মাধ্যম হিসেবে। এ ছাড়া কম্পিউটার এমব্রয়ডারি, টাইডাইয়ের কাজও দেখা যাবে।

এবারের ঈদ কালেকশনের উল্লেখযোগ্য বিষয় হচ্ছে উজ্জ্বল রঙের ব্যবহার। একই পোশাকে উজ্জ্বল রঙের পাশাপাশি কন্ট্রাস্ট দেখা যাবে প্রচুর। একই পোশাকে একাধিক রঙ ব্যবহার করে তৈরি করা হয়েছে বিভিন্ন কামিজ। কাটিংয়ের ক্ষেত্রে কামিজের ঝুলে কখনো তেরছা কখনো বেশি ঘের দেখা যাবে। হাতার ক্ষেত্রে থ্রি কোয়ার্টার ও ফুল স্লিভ এখন বেশি চলছে।

পালাজ্জো ও লেগিংসের চাহিদা এবার বেশি। আবার চাপা ডিজাইনের সালোয়ারের পাশাপাশি চুড়িদারও কিনছেন কেউ কেউ।

বিবিয়ানা ফ্যাশন হাউজের কর্ণধার ও ডিজাইনার লিপি খন্দকার জানান, এবারের ঈদ কালেকশনে কাজ করা হয়েছে মূলত হ্যান্ড স্টিচবেজ করে। তবে প্রতিবার স্টিচের ক্ষেত্রে কোনোনাকোনো থিম থাকে। এবার সে রকম কিছু থাকছে না। ওভারঅল স্টিচ দিয়ে সাজানো হয়েছে বিবিয়ানার প্রতিটি পোশাক। রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙ, যেমনলাল, সবুজ, নীল, ইয়েলো, ব্ল্যাককে প্রাধান্য দেয়া হয়েছে। এবারের ঈদ কালেকশনে ক্যাজুয়াল ও এক্সক্লুসিভণ্ড দুই ধরনের সালোয়ারকামিজই থাকছে। কাটিং ও প্যাটার্নে ভেরিয়েশন এনে করা হয়েছে সালোয়ারকামিজ, দোপাট্টা, সিঙ্গেল কামিজ, কোটি, জ্যাকেটসহ তরুণীদের পছন্দের ঈদের পোশাক।

সালোয়ারকামিজ ছাড়াও ওয়েস্টার্ন পোশাকের দাপট এ সময়ে উল্লেখ করার মতো। তাই বাজার ঘুরলে পাশ্চাত্য ঢঙের অসংখ্য পোশাকও চোখে পড়ছে। এ চাহিদার কথা মাথায় রেখে ফ্যাশন হাউজগুলোতেও করা হয়েছে বিভিন্ন ডিজাইনের টপস, তাগা, লং স্কার্ট, স্কার্ফসহ বিভিন্ন পোশাক; যা ফ্যাশনে আনবে বৈচিত্র্য। রঙের ওয়েস্টার্ন কালেকশন পাবেন ওয়েস্ট রঙে। এখানে রয়েছে ঈদ উপলক্ষে নতুন ডিজাইনের অসংখ্য আয়োজন। এ ছাড়া শপিংমলগুলোতে রয়েছে বিদেশী পোশাকের বিশাল সম্ভার। সিঙ্গেল কামিজ বা থ্রিপিস পছন্দমতো যেকোনো পোশাক বেছে নিতে পারেন আপনার ঈদের পোশাক।

x