রোটারীয়ানদের সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে

রোটারী ক্লাবের অনুষ্ঠানে ডা. রবিউল হোসেন

শুক্রবার , ১০ আগস্ট, ২০১৮ at ৭:৪৩ পূর্বাহ্ণ
19

রোটারী ক্লাব অব চিটাগাং ইস্ট ও বে ভিউ এর যৌথ উদ্যোগে বুধবার চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট হলে রোটারী ক্লাব অব চিটাগাং ইস্টের প্রেসিডেন্ট রোটারিয়ান আরিফুর রহমানের সভাপতিত্বে রোটারী ক্লাব অব চিটাগাং ইস্টের ১৮তম ও রোটারী ক্লাব অব চিটাগাং বেভিউ এর ২য় অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বনামধ্যন্য চিকিৎসক ডা. রবিউল হোসেন, অতিথি ছিলেন, রোটারী ডিস্ট্রিক্ট গভর্নর দিল নাসীন মহসিন।

স্বাগত বক্তব্য রাখেন অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান রোটারিয়ান পিপি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী। এসময় অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, রোটারি মানেই মানবতার সেবায় কাজ করা। সকল ধর্মেই কিন্তু মানবতার কথা উল্লেখ আছে। আসুন আমরা সকলে একতাবদ্ধ হয়ে মানবতার সেবায় কাজ করি।

প্রধান অতিথি ডা. রবিউল হোসেন বলেনসকল ধর্মেই মানবতার কথা বলে। যার জন্য রোটারিয়ানরা একইভাবে সকলের তরে কাজ করে যাচ্ছে। পাশাপাশি রোটারীরা দেশ ও মানব প্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে ও গরীব, অসহায় ও দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে পারে। কারণ একজন মানুষ রোটারীর মাধ্যমে দারিদ্র মানুষের সেবা করার সুযোগ করে নিতে পারেন। রোটারিয়ানদের সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে এবং সাথে সাথে মানসিকতারও পরিবর্তন করতে হবে।

রোটারী গভর্নর দিল নাসীন মহসিন বলেন, রোটারী হচ্ছে আর্ত মানবতার সেবায় কাজ করা। যার কারণে রোটারিয়ানরা বন্যার্তদের সহায়তায়, পথশিশুদের উন্নয়নে, অসহায়, এতিম শিশুদের দায়িত্বে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রাকৃতিক যে কোন দুর্যোগে রোটারিয়ানরা এগিয়ে আসে। তিনি রোটারী ক্লাব চিটাগাং ইস্টের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন, এই ক্লাবের কার্যক্রম অতুলনীয়। পাশাপাশি চিটাগাং বেভিউ তাদের অভিভাবক চিটাগাং ইস্টের মতন রোটারি কার্যক্রম তারুণ্যের দৃঢ়তায় অনেকদূর এগিয়ে নিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেনপিডিজি শহীদ আহমদ চৌধুরী, আবদুল আহাদ, আবদুল আউয়াল, এ্যাসিস্টেন্ট গভর্নর রোটারিয়ান হাসিনা আকতার লিপি, এ্যাসিস্টেন্ট গভর্নর রোটারিয়ান ওমর ফারুক সবুজ, ডেপুটি গভর্নর রোটারিয়ান বোরহান উদ্দিন আহমদ চৌধুরী, ডেপুটি গভর্নর রোটারিয়ান মো. আশরার, জোনাল কোঅর্ডিনেটর রোটারিয়ান রেজওয়ান শাহিদী, ডিষ্ট্রিক্ট গভর্নর নমিনী রোটারিয়ান ড. বেলাল উদ্দিন আহমদ, রোটারিয়ান একেএম সায়েদুল হক, আইপিপি রোটারিয়ান মো. রাকিবুল ইসলাম, রোটারিয়ান ডা. সুমন রহমান চৌধুরী, রোটরিয়ান ডা. শাহ মঈন উদ্দিন চৌধুরী, চার্টার্ড প্রেসিডেন্ট মো. আমান উল্লাহ আমান, বেভিউ প্রেসিডেন্ট রোটারিয়ান ডা. এএসএম হাসান প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. সুদেষ্ণা রক্ষিত। অনুষ্ঠানে ডা. রবিউল হোসেনকে লাইফ টাইম এ্যাচিভমেন্ট এ্যাওয়ার্ড এবং রোটার‌্যাক্ট কৃতী শিক্ষার্থীদের মেরিট এ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x