রায়কে কেন্দ্র করে সতর্ক অবস্থায় ছিল পুলিশ

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১১ অক্টোবর, ২০১৮ at ১০:২৪ পূর্বাহ্ণ
36

২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে নগরজুড়ে ছিলো কড়া নিরাপত্তা ব্যবস্থা। গতকাল বুধবার নগরীর বিভিন্ন মোড়ে সতর্কাবস্থায় ছিলো পুলিশ। অনেক স্থানে তল্লাশি চালানো হয়েছে। রায়কে কেন্দ্র করে বিশেষ করে সকাল থেকে বিএনপি অফিসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে সারাদিন অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কর্মকর্তারা।
সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম দৈনিক আজাদীকে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে যাতে কেউ কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য নগরীতে সতর্কাবস্থায় ছিলো পুলিশ। নগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশি করেছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেন। এছাড়া অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়।
উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলার রায় গতকাল ঘোষণা করা হয়। রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে মামলা দু’টিতে বিএনপি-জামায়াত সরকারের তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। এছাড়া বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। মামলায় ৫২ আসামির মধ্যে তিন জনের অন্য মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালত এই রায় ঘোষণা করেন।

x