রাসূল (স.) র দেখানো পথ ছাড়া ইনসাফ ভিত্তিক সমাজ অসম্ভব

রামপুরে জব্বারিয়া মাদ্‌রাসায় মাহফিলে বায়তুশ শরফের পীর

রবিবার , ১১ মার্চ, ২০১৮ at ৭:৩০ পূর্বাহ্ণ
191

বায়তুশ শরফের পীর ছাহেব বাহরুল উলুম শাহ্‌ সূফি আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, আল্লাহ এবং তার একত্ববাদের প্রতি দৃঢ় বিশ্বাস হল ঈমানের মূল। যারা আল্লাহর একত্ববাদের বিশ্বাসে একনিষ্টভাবে বিশ্বাসী ছিল তারাই যুগ যুগ ধরে আল্লাহর নৈকট্য প্রাপ্ত বান্দাদের লিষ্টভুক্ত হয়েছেন।

আল্লাহর নৈকট্য প্রাপ্ত বান্দাদের মধ্যে আমাদের দরবারের প্রধান রূপকার হযরত শাহসূফি মোহাম্মদ আব্দুল জব্বার (রাহ.) সাতকানিয়ার রামপুর এলাকায় এই মাদ্‌রাসা প্রতিষ্ঠা করেছেন। এই কারণে যে, এখান থেকে একদল দায়ী ইলাল্লাহ প্রস্তুত হয়ে সমাজের প্রতিটি শাখাকে কুরআন এবং হাদীসের আলোয় আলোকিত করবে এবং সকল প্রকার অন্যায় ও অপসংস্কৃতির মুলোৎপাটন করে সমাজ ও রাষ্ট্রে ইনসাফ ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করবে। এরা একদিকে যেমন নামাজের নেতৃত্ব দিবে তেমনিভাবে সমাজের নেতৃত্ব দিয়ে সমাজ ও দেশের সুনাম ছড়িয়ে দিবে। রাসূল (.)র দেখানো পথ ছাড়া ইনসাফ ভিত্তিক সমাজ অসম্ভব। গত ৯ই মার্চ সকাল ১০ টায় বায়তুশ শরফ কমপ্লেক্স উত্তর রামপুর, সাতকানিয়া পৌরসভা চট্টগ্রামে উদ্যোগে বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ মাদ্‌রাসা এতিমখানা ও হেফজখানার ২২তম বার্ষিক সভা ও ঈদে মিলাদুন্নবী (.) মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মাদ্‌রাসার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে মাদ্‌রাসার মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেনঢাকা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ। উক্ত অনুষ্ঠানে আলোচক ছিলেনমজলিসুল উলামা বাংলাদেশের মহাসচিবমাওলানা মামুনুর রশিদ নূরী, মাওলানা মীম ছিদ্দিক আহমদ ফারুকী, মাওলানা নুরুল আলম ফারুকী, মাওলানা কাজী শিহাব উদ্দীন, মাওলানা আমান উল্লাহ প্রমুখ। উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনসাতকানিয়া আদর্শ মহিলা কলেজের সভাপতি আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী, শাহজাদা মাওলানা সালাহউদ্দিন বেলাল, শিক্ষানুরাগী মঈন উদ্দিন আল হাসান, . ইমরানুল ইসলাম, আলহাজ্ব নুরুল কবির, আলহাজ্ব কফিল উদ্দিন, এহছানুল হক মিলন, মুহাম্মদ এনামুল হক মুমতাজী ও মুহাম্মদ এরফানুল করিম, আসিফ মাহমুদ প্রমুখ।অনুষ্ঠান পরিচালনা করেনমাওলানা হারুনুর রশিদ ও মাওলানা নেছারুল হক। পরিশেষে দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বায়তুশ শরফের পীর ছাহেব মুনাজাত করেন। প্রেস বিজ্ঞপ্তি।

x