রাশেদুল বাশার স্মৃতি রেপিড রেটিং দাবা প্রতিযোগিতায় মাঈনুদ্দীন চ্যাম্পিয়ন

সোমবার , ১১ ফেব্রুয়ারি, ২০১৯ at ১১:০১ পূর্বাহ্ণ
18

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এবং চট্টগ্রাম দাবা খেলোয়াড় সমিতির পরিচালনায় রাশেদুল বাশার স্মৃতি রেপিড রেটিং দাবা প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান গত ৮ ফেব্রুয়ারি সিজেকেএস জিমন্যাশিয়ামস্থ দাবা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এই দাবা প্রতিযোগিতায় মো. মাঈনুদ্দীন ৭ খেলায় ৬.৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন এবং মো. নাজিম উদ্দিন ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে রানার আপ হওয়ার গৌরব অর্জন করেন। সমান খেলায় ৬ পয়েন্ট পেয়ে টাইব্রেকারের মাধ্যমে মো. মুজিবুর রহমান ৩য়, শিহাব তানিম ৪র্থ, ৫.৫ পয়েন্ট পেয়ে টাইব্রেকারের মাধ্যমে যথাক্রমে ফয়সাল হোসেন ৫ম, আহমেদ হোসেন মজুমদার ৬ষ্ঠ, আকিব জাওয়াদ ৭ম, আজিজ উদ্দিন ৮ম, ৫ পয়েন্ট পেয়ে রত্মজয় ৯ম এবং শামসুল হক ১০ম স্থান অর্জন করেন।
মহিলা ক্যাটাগরীতে সেরা তাসপিয়া প্রিমা, অনূর্ধ্ব-১৬ ক্যাটাগরীতে দিব্য দাশ, ৫০ উর্ধ্বে ক্যাটাগরীতে মাহবুবুর রহমান, রেটিং ১০০০ হতে ১৬০০ ক্যাটাগরীতে সজিব দাশ, রেটিং ১৬০১ হতে ১৮০০ ক্যাটাগরীতে অভিজিৎ বড়ুয়া এবং রেটিং ১৮০১ হতে ১৯০০ ক্যাটাগরীতে নাসির হাসান পুরস্কার লাভ করেন। খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম। চট্টগ্রাম দাবা খেলোয়াড় সমিতির সভাপতি রাকিবুল ইসলাম সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী এস.এম তারেকের সঞ্চালনায় উপস্থিত ছিলেন দাবা খেলোয়াড় সমিতির সহ-সভাপতি সৈয়দ আবদুল আহাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক নাছির হাসান, সহ-প্রচার সম্পাদক বাবুল হোসেন বাবলা, সদস্য রফিকুল হাসান প্রমুখ।
এ আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা ৭ রাউন্ড সুইচ লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। সকলের জন্য উন্মুক্ত এ প্রতিযোগিতায় ৭৮ জন রেটেড দাবাড়ুসহ মোট ৯০ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন। আরবিটর হিসেবে দায়িত্ব পালন করেন দাবা খেলোয়াড় সমিতির অর্থ সম্পাদক মিজানুর রহমান এবং দপ্তর সম্পাদক বিষ্ণু চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি।

x