রাবেত্বায়ে আহলে সুন্নাতের ইমাম আ’যম কনফারেন্স আজ

‘ধর্মের অপব্যাখ্যা জঙ্গিবাদে জড়ানোর অন্যতম কারণ’

শনিবার , ৬ এপ্রিল, ২০১৯ at ১১:৩১ পূর্বাহ্ণ
20

আহলে সুন্নাত ওয়াল জামাতের মতাদর্শী সংগঠন রাবেত্বায়ে উলামায়ে আহলে সুন্নাত বাংলাদেশের উদ্যোগে আজ শনিবার বেলা ২টা থেকে মুরাদপুরস্থ একটি কমিউনিটি সেন্টারে চতুর্থবারের মত ইমাম আ’যম কনফারেন্স’১৯ অনুষ্ঠিত হবে। উক্ত কনফারেন্স সফলকল্পে গত ৪ এপ্রিল দুপুরে সংগঠনের কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব মাওলানা ইকবাল হোসাইন আলকাদেরী। লিখিত বক্তব্যে তিনি বলেন, আর্থিক সুবিধা, সঙ্গীর প্রভাব, পরিবারের নজরদারির অভাব, আত্মপরিবর্তন, পরিবেশের প্রভাব, বুদ্ধিভিত্তিক প্রেষণা, ধর্মের অপব্যাখ্যা ও নৈতিক শিক্ষার অভাবে তরুণ প্রজন্ম জঙ্গিবাদে উৎসাহিত হচ্ছে ও জঙ্গি তৎপরতায় জড়াচ্ছে। ধর্মের অপব্যাখ্যা জঙ্গিবাদে জড়ানোর অন্যতম কারণ। জঙ্গি সংগঠনগুলো শিক্ষার্থীদের জিহাদ, অমুসলিম হত্যাসহ বিভিন্ন বিষয়ে ধর্মের অপব্যাখ্যা করে। ফলে তরুণ প্রজন্ম অমুসলিম বা ধর্মের প্রতি বিরূপ ধারণা পোষণকারীদের হত্যা করলেই জান্নাত পাবে এই আশায় জঙ্গিবাদে জড়িয়ে পরছে। বস্তুত ইসলাম মানবতার ধর্ম, মানব হত্যার নয়। ইসলাম সম্পর্কে অজ্ঞতা ও সুবিধাশ্রেণির ধর্মীয় উগ্রব্যাখার দরুণ এ পরিস্থিতি তৈরি হয়েছে।
ইসলামের মৌল দর্শনসমূহের অন্যতম ব্যাখ্যাকার ও প্রায়োগিক কাজকর্মের প্রবর্তক ইমাম আযম তথা শ্রেষ্ঠ ইমাম নামে খ্যাত আবু হানিফা (রহ.) এর জীবনী জানা অত্যন্ত জরুরি। এসময় উপস্থিত ছিলেন মাওলানা আবু জাফর হেলালী, মাওলানা মোখতার আহমদ রজভী, মাওলানা আবুল কাশেম তাহেরী, মাওলানা সোহাইল উদ্দিন আনসারী, মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মাওলানা ইমরান সিকদার কাদেরী, মাওলানা মুহাম্মদ জয়নাল প্রমূখ। প্রেস বিজ্ঞপ্তি।

x