রফতানি পণ্য চোর চক্রের চার সদস্য গ্রেফতার

৩ হাজার ৯শ পিস তৈরি পোশাক উদ্ধার

আজাদী প্রতিবেদন

রবিবার , ১৩ জানুয়ারি, ২০১৯ at ৮:১৬ পূর্বাহ্ণ
62

শনিবার ভোর পর্যন্ত চট্টগ্রাম ও ঢাকার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে রফতানি পণ্য চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পতেঙ্গা থানা পুলিশ। গ্রেফতার চারজন হলেন- রাজীব হাওলাদার (২৮), রানা হাওলাদার (২৪), জাহাঙ্গীর হোসেন (৩৭) ও মো. শহিদুল ইসলাম (৫০)। তাদের কাছ থেকে চুরি যাওয়া ৩ হাজার ৯০০ পিস তৈরি পোশাক উদ্ধার করা হয়েছে। চিত্রনায়ক অনন্ত জলিলের কারখানা থেকে রফতানির জন্য কনটেনার ডিপোতে পাঠানোর সময় চক্রটি এসব পোশাক চুরি করে বলে পুলিশ জানিয়েছে। পতেঙ্গা থানার
ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া জানান, চুরি যাওয়া পোশাকগুলো অনন্ত জলিলের মালিকানাধীন এজেআই গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান এফআরএম ফ্যাশন হাউজে তৈরি হওয়া। গত ২ জানুয়ারি সাভারের সিঙ্গাইরের কারখানা থেকে চট্টগ্রামের ভারটেঙ কনটেইনার ডিপোতে ১৪ হাজার ১৪ পিস পোশাক রফতানির জন্য পাঠানো হয়। মধুমতি কার্গো সার্ভিসের মাধ্যমে ১০০১টি কার্টনে এসব পোশাক পাঠানো হয়। ডিপোতে আসার পর দেখা যায়, ৩১ লাখ টাকা দামের ৬ হাজার ৭০৪ পিস পোশাক নেই। এই ঘটনায় এজেআই গ্রুপের ব্যবস্থাপক মিল্টন বড়ুয়া বাদি হয়ে গত ১০ জানুয়ারি পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন।
মামলা তদন্তে দেখা যায়, পরিবহনের চালক-সহকারীসহ চোর সিন্ডিকেটের কয়েকজন মিলে পোশাকগুলো চুরি করে। এই তথ্য পাবার পর অভিযান চালিয়ে চোর চক্রের চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ৩ হাজার ৯০০ পিস নারীদের পোশাক উদ্ধার করা হয়েছে। আসামিদের সাত দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

x