যুবদল নেতা হারুণ হত্যায় ছয় আসামির তিনদিনের রিমান্ড

আজাদী প্রতিবেদন

বুধবার , ১৩ জুন, ২০১৮ at ৫:২৭ পূর্বাহ্ণ
26

চট্টগ্রামে যুবদল নেতা হারুণ হত্যা মামলায় ছয় আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের হেফাজতে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ। পুলিশের ১০ দিনের হেফাজতের আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার মহানগর হাকিম আল ইমরান তিন দিন মঞ্জুর করেন বলে জানিয়েছেন সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন। ছয় আসামি হল মো. নুরুন্নবী (৩২), তার ছোট ভাই মো. কায়সার (২৫), মো. শরীফ (৩৫), মো. জসীম ওরফে তোতলা জসীম (২৯), মো. সালাউদ্দিন ওরফে দুলাল (৪০) ও তৌকির হোসেন ওরফে সেজান (৩০)। পুলিশ কর্মকর্তা নেজাম আজাদীকে জানান, ছয় আসামির সবাই এজাহারনামীয়। উচ্চ আদালত থেকে তারা সাবাই জামিনে ছিলেন। জামিন বাতিল হওয়ার পর গত বৃহস্পতিবার তারা মহানগর হাকিম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেয়।

গত ৩ ডিসেম্বর নগরীর কদমতলী এলাকায় গুলি করে হত্যা করা হয় স্থানীয় পরিবহন ব্যবসায়ী ও যুবদল নেতা হারুণ অর রশিদ চৌধুরীকে। এ ঘটনায় নিহতের বড় ভাই হুমায়ুন চৌধুরী ১০ জনকে আসামি করে সদরঘাট থানায় মামলা করেছিলেন। হত্যাকাণ্ডের পর বিএনপি নেতারা এ ঘটনার জন্য যুবলীগছাত্রলীগকে দায়ী করেন। তবে হত্যাকাণ্ডের ঘটনায় গত ৬ ফেব্রুয়ারি গ্রেপ্তার মামুন ও শরবত আলমগীর নামের দুই ব্যক্তির জবানবন্দির পর পুলিশ জানিয়েছিল, রাজনৈতিক বিরোধে নয়, ট্রাকচালকের কাছ থেকে ছিনিয়ে নেওয়া টাকা ফেরৎ দিতে বলায় খুন করা হয় হারুণকে।

ওসি নেজাম বলেন, মামলার পরপরই আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। গত বৃহস্পতিবার আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়ার পর রিমান্ড আবেদন করেছিলাম আমরা। ওসি জানান, তানভীর হোসেন ওরফে শাওন নামের এক আসামি কোতোয়ালী থানার একটি অস্ত্র মামলায় কারাগারে আছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন। এই মামলার অন্যতম আসামি মো. আলমগীর ও তার ছোট ভাই মো. হৃদয় এখনও পলাতক আছে জানিয়ে ওসি বলেন, তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

x