ময়মনসিংহে চট্টগ্রামমুখী ট্রেনের বগিতে দুর্বৃত্তের আগুন

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০১৮ at ৪:৫২ পূর্বাহ্ণ
105

ময়মনসিংহ রেলওয়ে জংশনে চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে বগিটির ক্ষতি হলেও এতে কেউ আহত হয়নি। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪জনকে আটক করেছে রেলওয়ে পুলিশ।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার পাঁচ বছর সাজার পর সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্যে গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটল। ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আজাদীকে জানান, চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেস ছাড়ার জন্য ৩ নং প্লাটফর্মে ছিল। এসময় একটি বগিতে আগুন দেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। তবে কোনো অঘটন ঘটেনি। তবে আগুনে বগির সিটকভার পুড়ে গেছে। স্থানীয় নিরাপত্তারক্ষীরা দ্রুত আগুন নিভিয়ে ফেলে।

পুলিশ এ ঘটনায় কাউকে শনাক্ত করতে পারেনি। তবে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। ৭/৮ মিনিট দেরিতে ট্রেন ছাড়া হয়েছে। ট্রেনটি যথারীতি চট্টগ্রামের পৌঁছে যাবে বলে জানান জহিরুল ইসলাম।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ইতোমধ্যে চারজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বিডিনিউজ সূত্রে জানা যায়, কুমিল্লা যাওয়ার জন্য ওই বগিতে উঠেছিলেন আবুল মনসুর নামের এক যাত্রী। তিনি বলেন, তিন যুবক বাইরে থেকে দেশলাই জ্বেলে আগুন ছুড়ে পালিয়ে যায়। যাত্রীরা চিৎকার করলে নিরাপত্তাকর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলে। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তবে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ময়মনসিং রেলওয়ে থানার ওসি আবদুল মান্নান ফরাজি বলেন, আগুন দেওয়ার আধ ঘণ্টা পরে পুলিশ সন্দেহজনক চারজনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

x