মোবাইল ব্যাংকিংয়ে গুরুত্ব দেওয়ার পরামর্শ রানি ম্যাক্সিমার

শুক্রবার , ১২ জুলাই, ২০১৯ at ১০:২৭ পূর্বাহ্ণ
78

বাংলাদেশের ব্যাংকিং সুবিধা তৃণমূল পর্যায়ে সমপ্রসারণের জন্য মোবাইল ব্যাংকিংয়ের ওপর গুরুত্ব আরোপ করেছেন বাংলাদেশ সফররত নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা। ঢাকার সোনারগাঁ হোটেলে বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক তিনি এই অভিমত দেন।
এ সময় তারা দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সর্বশেষ উন্নয়ন ও অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। খবর বিডিনিউজের।
বৈঠকে উভয় দেশ তথ্য প্রযুক্তি খাতে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। বাংলাদেশ গত ১০ বছরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতসহ সামাজিক সূচকের সব খাতে ‘অভাবনীয় উন্নতি সাধন করেছে’ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তাদের পরিচর্যা, আর্থিক ও কারিগরি সহযোগিতার জন্য ‘আইডিয়া’ শীর্ষক প্রকল্প, নারীদের জন্য ‘শি পাওয়ার’ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
বৈঠকে নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১০ বছরে বাংলাদেশের বিভিন্ন খাতের উন্নয়নের প্রশংসা করেন। সরকারের এ সব উদ্যোগ সফল করার জন্য তিনি কেন্দ্রীয়ভাবে নতুন ব্যবসা অনুমোদনের জন্য একক প্রতিষ্ঠান চালু করার প্রস্তাব করেন। এক্ষেত্রে নেদারল্যান্ডস সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় কারিগরি সহযোগিতার আশ্বাস দেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বৈঠকে আইসিটি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, নেদারল্যান্ডস দূতাবাস ও আইসিটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x