মোবাইল নাম্বার দিয়ে অন্যের পরিচয় জানতে চাইলে

বৃহস্পতিবার , ৯ মে, ২০১৯ at ১০:৩৪ পূর্বাহ্ণ
202

নাম্বার সেভ করা নেই। এজন্য ব্যস্ত সময়ে অপরিচিত কল এড়িয়ে যান অনেকেই। এ সমস্যার সমাধানের জন্যই গুগল প্লে স্টোরে রয়েছে কিছু মোবাইল ট্রাকিং অ্যাপ। এছাড়াও রয়েছে কিছু ওয়েবসাইট। এই অ্যাপ এবং সাইটগুলো আপনার মোবাইলে আসা অজানা নাম্বারটি ট্র্যাক করে সেটি কার নাম্বার তা জানিয়ে দিতে পারে। জেনে নেওয়া যাক এমনই কিছু সাইট এবং অ্যাপ এর তথ্য।
১. TRUECALLER -এই অ্যাপটি মোবাইল ট্রাকিং অ্যাপ এর মধ্যে সবচেয়ে জনপ্রিয়। গুগল প্লে স্টোরে এই অ্যাপটি পাওয়া যাচ্ছে। অ্যাপটি মোবাইলে ফোন আসার সঙ্গে সঙ্গেই নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে সেটি কার নাম্বার, যদি সেই নাম্বারটা আপনার ফোনে সেভ করা না থাকে। অ্যাপটি মোবাইল অথবা ওয়াইফাই নেটওয়ার্ক এর মাধ্যমে ট্র্যাক করে। তাই আপনাকে সব সময় মোবাইলে ইন্টারনেট সংযোগ রাখতে হবে।
২. WhosCall- ট্রুকলার এর বিকল্প অ্যাপের মধ্যে এটি সবচেয়ে জনপ্রিয়। অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যায়। এটির কার্যকারিতা ট্রুকলার এর মতোই। ২০১৯ সালে এই অ্যাপটি বাজারে আসে। এখনো পর্যন্ত প্রায় ৭০ মিলিয়ন ডাউনলোড হয়েছে। এই অ্যাপটির সবচেয়ে বড় বিশেষত্ব হল এটি ভুয়া কলকে ব্লক করে দিতে পারে।
৩. Find and Trace – এটি একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইট যে কোন নাম্বারের তথ্য বের করে দিতে পারে। শুধুমাত্র নাম্বার নয় অজানা গাড়ির নাম্বার, অজানা ল্যান্ডলাইনের নাম্বার, অজানা পিনকোড, এসটিডি, আইএসডি কোড ইত্যাদিও খুঁজে বের করতে পারে। সাইটটিতে ঢুকে আপনার সেই মোবাইল নাম্বারটি প্রবেশ করিয়ে সার্চ বাটনে ক্লিক করতে হবে। তাহলেই আপনি সেই মোবাইলের অনেক তথ্যই পেয়ে যাবেন। তবে এই ওয়েবসাইটটিতে আপনি কলারের নাম সব সময় খুঁজে নাও পেতে পারেন।

x