মোবাইল উইন্ডোজে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

মঙ্গলবার , ১৪ মে, ২০১৯ at ৬:২৪ পূর্বাহ্ণ
129

শীঘ্রই স্মার্টফোনের উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ। উইন্ডোজ ফোন থেকে সমর্থন তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে ফেইসবুক মালিকানাধীন জনপ্রিয় এই চ্যাটিং মেসেঞ্জারটি। ছয় মাসের মধ্যে উইন্ডোজচালিত সব স্মার্টফোনেই সমর্থন বন্ধ করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।
হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়, ২০১৯ সালের ৩১ ডিসেম্বরের পর আপনি কোনো উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবেন না। যেহেতু আমরা এই অপারেটিং সিস্টেমের জন্য আর কাজ করছি না, কিছু ফিচার যেকোনো সময় কাজ করা বন্ধ হয়ে যেতে পারে।
শুধু উইন্ডোজ নয় অ্যান্ড্রয়েড এবং আইওএস-্‌এর পুরানো সংস্করণ থেকেও বাদ দেওয়া হচ্ছে হোয়াটসঅ্যাপ সমর্থন। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে অ্যান্ড্রয়েড ২.৩.৭ ও এর পুরানো সংস্করণ এবং আইওএস ৭ ও এর আগের সংস্করণে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ। খবর বিডিনিউজের।
বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলোর একটি হোয়াটসআপ। সমপ্রতি এতে ‘অ্যাডভান্সড সার্চ’ ফিচার যোগ করার খবর দিয়েছে ওয়াবেটালইনফো। হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণ পরীক্ষা করে নতুন ফিচারগুলোর কথা জানিয়ে থাকে সাইটটি। ইতোমধ্যে একটি সার্চ ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। এর মাধ্যমে বার্তা এবং চ্যাটিং থ্রেড খুঁজে বের করতে পারেন গ্রাহক।
এবার নতুন অ্যাডভান্সড সার্চের মাধ্যমে আগের সংস্করণের চেয়ে বেশি সুবিধা পাওয়া যাবে। নতুন সার্চিংয়ের মাধ্যমে ছবি, লিংক, অডিও, ডকুমেন্ট, জিফ বা ভিডিও ফিল্টার করা যাবে। নতুন ফিচারের মাধ্যমে সার্চ হিস্ট্রিও দেখতে পারবেন গ্রাহক। গ্রাহক যদি এতে ছবি সার্চ করেন, তাহলে ছবি রয়েছে এমন সব বার্তা দেখানো হবে।

x