মোবাইল অ্যাপস ও ওয়েবসাইটে চেনাশপ

শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ at ১১:২০ অপরাহ্ণ
293

চট্টগ্রামের সর্বপ্রথম মোবাইল অ্যাপসভিত্তিক অনলাইন গ্রোসারি সুপারশপ www.chenashop.com তাদের ওয়েবসাইটে নতুন ‘ডিসকাউন্ট ও অফার’ ক্যাটাগরি চালু করেছে। এ উপলক্ষে সংবাদকর্মীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয় গত ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে নগরীর আগ্রাবাদের হোটেল অ্যাম্ব্রোশিয়ায়।
এতে চেনাশপ-এর সিইও এসই সাব্বির শাহরিয়ার বলেন, “দৈনন্দিন জীবনে স্বাচ্ছন্দ্য আনার জন্যই আমরা এ অনলাইন শপটি চালু করেছি। নিয়মিত পণ্য ও সেবার বাইরে ব্যতিক্রমী কিছু করার উদ্দেশ্যেই আমাদের সাইটে ‘ডিসকাউন্ট ও অফার’ ক্যাটাগরিটি চালু করেছি। এ ক্যাটাগরিতে গ্রাহকরা পাবেন নানা ধরনের আকর্ষণীয় সব ডিল ও অফার।”
এসব অফার যেসব প্রতিষ্ঠান দিচ্ছে তাদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল মোনেম লিমিটেডের (কোকাকোলা) মার্কেট ডেভেলপমেন্ট ম্যানেজার সৈয়দ এহসান আহমেদ, নাহার এগ্রো গ্রুপ-এর ডিজিএম আব্দুল্লাহ হারুন ও এগ্রো অর্গানিক প্রাইভেট লিমিটেড (খুশবু)-এর এরিয়া সেলস ম্যানেজার আব্দুর রাকিব।
সৈয়দ এহসান আহমেদ জানান, একটি ৫০০ এমএল বা ১ লিটারের কোকা-কোলা, ফানটা, স্প্রাইট কিনলে গ্রাহকরা আরেকটি পাবেন বিনামূল্যে।
আব্দুল্লাহ হারুন জানান, নাহার এগ্রো’র ৫ লিটার দুধ কিনলে ১ লিটার দুধ বিনামূল্যে পাবেন গ্রাহকরা। ভবিষ্যতে ড্রাগন ফলসহ তাদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্যও চেনাশপে পাওয়া যাবে।
আব্দুর রাকিব জানান, চেনাশপ থেকে খুশবু ব্র্যান্ডের ৫ কেজি বাসমতি চাল কিনলে ১ কেজি চিনিগুড়া চাল বিনামূল্যে পাবেন গ্রাহকরা।
তাছাড়া চেনাশপে সুপারমমের পণ্যে থাকছে ৩০ শতাংশ ছাড়।
অনলাইন শপের মাধ্যমে কেনাকাটা করা হলে নগরীর ট্রাফিক জ্যাম কমবে। পণ্যসামগ্রী প্রদর্শনের জন্য কোনো শো-রুম ব্যবহার করতে হয় না বলে বিদ্যুতের ব্যবহার কম হওয়ায় অর্থ সাশ্রয়ও হবে বলে মন্তব্য করে চেনাশপ-এর সিইও এসই সাব্বির শাহরিয়ার সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কর্মসূচিতে তাদের এ উদ্যোগ ভূমিকা রাখবে বলে জানান।
বর্তমানে একটি গুদামে পণ্য রেখে ১২টি ছোট অফিসের মাধ্যমে সাইকেল, মোটরসাইকেল ও পিকআপ ব্যবহার করে পণ্য গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়া হলেও ভবিষ্যতে পুরো নগরীকে তাদের পণ্য সরবরাহের আওতায় আনার লক্ষ্যে ৪টি ডেলিভারি পয়েন্ট স্থাপন করার পরিকল্পনা আছে বলে জানান তিনি।
চেনাশপের চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) রাজীব শাহরিয়ার বলেন, ‘আমাদের শপ থেকে কেনাকাটার জন্য গ্রাহকরা মোবাইল অ্যাপস, ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন।’ তাছাড়া সরাসরি ফোন করেও অর্ডার দেয়া যাবে বলে জানান তিনি।

 

x