মেসেঞ্জারে আসছে ‘ডার্ক মোড’

শুক্রবার , ৪ জানুয়ারি, ২০১৯ at ৫:০৯ পূর্বাহ্ণ
689

মেসেঞ্জার ইউজার ইন্টারফেইস (ইউআই) পরিবর্তনের লক্ষ্যে পরীক্ষা-নিরীক্ষার পর নতুন ‘ডার্ক মোড’ পরীক্ষা শুরু করেছে ফেসবুক। প্রাথমিকভাবে নির্দিষ্ট কিছু দেশে নতুন ডার্ক মোডের পরীক্ষা শুরু করেছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। খবর বিডিনিউজের।
ফেসবুক মেসেঞ্জারের মাসিক সক্রিয় গ্রাহক সংখ্যা শত কোটির বেশি। ২০১৮ সালের মে মাসে প্রতিষ্ঠানের এফ৮ ডেভেলপার সম্মেলনে মেসেঞ্জার দলের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, অ্যাপটিতে নতুন নকশা আনতে কাজ করছে তারা। কিছু দেশে ডার্ক মোড চালু করা হলেও এই তালিকায় নেই মার্কিন যুক্তরাষ্ট্র।
মঙ্গলবার প্রযুক্তি সাইট অ্যান্ড্রয়েড পুলিশের এক প্রতিবেদনে বলা হয়, আপনি যদি সমর্থনকারী দেশগুলোতে থেকে থাকেন, তবে অ্যাপের ‘মি’ বিভাগে নতুন ‘ডার্ক মোড’ সেটিং দেখতে পাবেন। আপনাকে সতর্কবার্তায় জানানো হবে, নতুন ডার্ক মোড নিয়ে এখনো কাজ চলছে। এখনো নিশ্চিত হওয়া যায়নি সেটিং চালু করলেই ডার্ক মোডের এই সতর্কবার্তা দেখানো হবে নাকি এই বিভাগটি লোড করলেই সতর্ক বার্তা দেওয়া হবে।
২০১৮ সালের অক্টোবরে এফ৮ বার্ষিক ডেভেলপার সম্মেলনে মেসেঞ্জার ৪ নামে নতুন এবং সহজ ইউআইয়ের ঘোষণা দেওয়ার পর থেকেই গ্রাহকের আগ্রহ ছিল ডার্ক মোডে। সমপ্রতি গুগলের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে যে, অ্যান্ড্রয়েড ফোনে ডার্ক মোড কম শক্তি খরচ করে এবং ব্যাটারি সাশ্রয় করে। সাধারণ অপারেটিং সিস্টেম বা অ্যাপ্লিকেশনের সার্বিক রং কালো রঙে রূপান্তর করে ডার্ক মোড।

x