মেলায় যাওয়ার পথে মর্মান্তিক মৃত্যু স্কুলছাত্রের

সাইকেলে বাসের ধাক্কা

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০১৯ at ৬:২৪ পূর্বাহ্ণ
262

মা-বাবার বড় আদরের চোখের মণি একমাত্র ছেলে রায়হান। বাবা জসিম উদ্দিন নিজের নামের সাথে মিল রেখে ছেলের নাম রাখেন জিসান উদ্দিন (রায়হান)। স্কুল সময় ব্যতীত রায়হান হেসে খেলে ঘুরে বেড়ায় সবসময়। শহরে থাকলেও বাঙালি সংস্কৃতি যেন মিলেমিশে আছে গ্রামের ছোট্ট শিশুটির রক্তে। তাইতো বন্ধুর সাথে বৈশাখী মেলায় বেড়াতে যাওয়ার আনন্দ আর ধরে রাখতে পারেনি রায়হান। কিন্তু নিয়তির কি পরিহাস, মেলায় যাওয়া হলোনা জিসানের। তার আগেই ঘাতক বাস কেড়ে নিল হাসি-খুশি আনন্দে ভরা ছোট্ট শিশুটির প্রাণ। মাথার অর্ধেকই থেতলে গেছে ঘাতক বাসের চাকায়।
গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ঘটে এ দুর্ঘটনা। বন্ধুর সাথে সাইকেলে চড়ে বাসা থেকে কাছেই মৌলভী পুকুর পাড় বৈশাখী মেলায় যাওয়ার পথে নগরীর চান্দগাঁও থানার আরাকান সড়কের সিঅ্যান্ডবি এলাকায় বাসটি ধাক্কা দেয় জিসানের সাইকেলকে। সাথে সাথে আটক করা হয় বাসসহ চালককে। বাসের চালক নূরুন্নবী (২০)। সে কুমিল্লার নাঙ্গলকোর্টের পূর্ব মক্রপুর কুদ্দুস মৌলানা বাড়ির আব্দুল আলিমের ছেলে। বর্তমানে থাকে চান্দগাঁও কাজীর হাটে ওয়ালটন শোরুম বিল্ডিংয়ের দ্বিতীয় তলায়।
চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ জাফর জানান, নিহত জিসান উদ্দিন রায়হান (৮) চান্দগাঁও কালামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। সেখানে সানোয়ারা আবাসিক এলাকার জাক্কুন সওদাগর কলোনিতে জনির বাসায় মা-বাবার সাথে থাকেন। গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার বেতাগী গ্রামের রাজা মিয়া মেম্বারের বাড়ি। বাবা জসিম উদ্দিন ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে কাজ করে।
তিনি জানান, সকালে জিসান তার এক বন্ধুর সাথে সাইকেলে করে মৌলভী পুকুর পাড় এলাকায় মেলায় যাচ্ছিল। এসময় কালুরঘাটগামী ১ নম্বর রুটের একটি বাস তাদের সাইকেলের পেছনে ধাক্কা দিলে জিসান পড়ে গিয়ে বাসের চাকায় গুরুতর আহত হয়। ভাগ্যক্রমে তার বন্ধু সাইকেল চালক সামান্য আহত হয়। পরে আমাদের গাড়িতে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জিসানকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে দণ্ডবিধি ২৭৯/৩০৪(খ) এ মামলা করা হয়েছে। চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক শীলাব্রত বড়ুয়া বলেন, গুরুতর আহত জিসানকে চমেক হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

x