মূল ফেসবুক অ্যাপে ফিরতে পারে মেসেঞ্জার

রবিবার , ১৪ এপ্রিল, ২০১৯ at ৭:৩১ পূর্বাহ্ণ
187

মেসেঞ্জার চ্যাটিংকে আবার নিজেদের মূল সামাজিক মাধ্যমের অ্যাপে ফিরিয়ে আনছে ফেসবুক। বর্তমানে পরীক্ষামূলক অবস্থায় থাকা এই ফিচার শনাক্ত করেছেন অ্যাপ গবেষক জেইন মানচুন ওং। মেসেঞ্জারকে আবারও ফেসবুকের মূল অ্যাপে ফিরিয়ে আনলে একটি অ্যাপ থেকেই বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির দুটি সেবাই ব্যবহার করা যাবে। খবর বিডিনিউজের।
এই পরিবর্তনের ক্ষেত্রে ফেসবুক অ্যাপে থাকা মেসেঞ্জার বাঁনকেই ব্যবহার করা হবে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে। পরবর্তীতে আরেক টুইট পোস্টে অং বলেন, এই চ্যাটিং সেকশনে মেসেঞ্জারের সীমিত কিছু ফিচার থাকবে। এর মাধ্যমে বার্তা আদান প্রদান করা গেলেও কল করা, ছবি পাঠানো বা বার্তায় প্রতিক্রিয়া জানাতে মেসেঞ্জার অ্যাপ খুলতেই হবে গ্রাহককে।
মেসেঞ্জার একত্রিত করা হলেও প্রতিটি সেবার জন্য আলাদা অ্যাপ রাখারও পরিকল্পনা রয়েছে ফেসবুকের। মেসেঞ্জারের ক্ষেত্রেও এমনটা হবে বলে জানিয়েছেন অং। ফেসবুকের মূল অ্যাপের বাইরের গ্রাহকদের জন্য এটি রাখা হবে।
ফেসবুকে মেসেঞ্জার ফিচারের স্ক্রিনশটও দিয়েছেন অং। সাদার আদলে নতুন করে নকশা করা হয়েছে বিভাগটি। কবে নাগাদ ফেসবুকে এই সেকশনটি যোগ করা হবে নিশ্চিত করে বলা হয়নি। ২০১১ সালে একটি স্বতন্ত্র অ্যাপ হিসেবে মেসেঞ্জার চালু করেছিল ফেসবুক। ২০১৪ সালে ফেসবুকের মূল অ্যাপ থেকে মেসেঞ্জারের কার্যকারিতা সরিয়ে দেওয়া হয়। এর প্রায় অর্ধযুগ পর ফেসবুক তার সব সেবা মূল প্ল্যাটফর্মের সঙ্গে সমন্বয়ের চেষ্টা করছে, এরই অংশ হিসেবে আনা হচ্ছে এই পরিবর্তন।

x