মুক্তিযোদ্ধাদের রক্তের সিঁড়ি বেয়ে ক্ষমতায় গিয়েছিলেন জিয়া

আলোচনা সভায় মাহতাব উদ্দিন

শুক্রবার , ৯ নভেম্বর, ২০১৮ at ৯:১২ পূর্বাহ্ণ
21

চট্টগ্রাম মহানগর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ৭৫ সালের ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যার ঘটনা একই সূত্রে গাঁথা। জিয়াউর রহমানের হাত মুক্তিযোদ্ধা অফিসারের রক্তে কলঙ্কিত। মুক্তিযোদ্ধাদের রক্তের সিঁড়ি বেয়ে তিনি ক্ষমতায় গিয়েছিলেন। এই কালো অধ্যায়টি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের ক্ষতচিহ্ন।
গত ৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালন উপলক্ষে দারুল ফজল মার্কেট দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের হৃত গৌরব পুনরুদ্ধার করে জাতিকে দায়মুক্ত করেছেন এবং বাংলাদেশের অপার সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছেন। তিনি সুদক্ষ প্রতিরক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করেছেন। জাতিসংঘের শান্তি মিশনে আমাদের প্রতিরক্ষা বাহিনীর একটি বিশাল অংশ নিয়োজিত আছেন এবং তারা দেশে পর্যাপ্ত রেমিটেন্স পাঠাচ্ছেন।
মহানগর আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, শফর আলী, অমল মিত্র, কোতোয়ালী থানা আ’লীগের সভাপতি ফিরোজ আহমেদ প্রমুখ। উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন, শেখ মাহমুদ ইসহাক, নোমান আল মাহামুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, আবদুল আহাদ, মো. আবু তাহের, শহিদুল আলম, জহরলাল হাজারী, হাজী মো. এয়াকুব, মো. নুরুল আলম, পেয়ার মোহাম্মদ, ইঞ্জিনিয়ার বিজয় কৃষান চৌধুরী, বকতেয়ার উদ্দিন খান, জাফর আলম চৌধুরী, মোহাব্বত আলী খান, মো. ইলিয়াছ, টিংকু বড়ুয়া, অ্যাডভোকেট মহিবুল্লাহ চৌধুরী, হাজী আবদুল বারেক, মোসলেম উদ্দিন, ফয়জুল্লাহ বাহাদুর, মো. আলী নেওয়াজ, লুৎফুল হক খুশি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x