মুক্তিযুদ্ধ স্মরণে না থাকলে পথ হারিয়ে ফেলবো

জেলা পুলিশ লাইনে জাগ্রত’৭১ উদ্বোধনে স্বরাষ্ট্রমন্ত্রী

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১৫ মার্চ, ২০১৯ at ৯:৪৫ পূর্বাহ্ণ
32

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, স্বাধীনতা যুদ্ধে পাক হানাদারদের বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশ পুলিশ বাহিনী। স্বাধীনতা যুদ্ধে তাদের আত্মত্যাগ ও অবদান জাতি সারাজীবন স্মরণ রাখবে। গতকাল স্বাধীনতা যুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের সম্মানে নির্মিত জাগ্রত’৭১ স্মৃতিসত্মম্ভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। ৮১ জন শহীদ পুলিশ সদস্যের সম্মানে এ স্মৃতিসত্মম্ভটি নির্মাণ করে চট্টগ্রাম জেলা পুলিশ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালে হানাদার বাহিনী সারাদেশে নির্মমভাবে মানুষ হত্যার মিশনে নেমেছিল। তারা ২৮ মার্চ দামপাড়া পুলিশ লাইনে অতর্কিত হামলা চালিয়ে ৮১ জন পুলিশ সদস্যকে হত্যা করে। স্বাধীনতার দীর্ঘদিন পর এই স্থানে জাতির মহান সৈনিকদের স্মরণে স্মৃতিসত্মম্ভ নির্মাণ করে তাদের আত্মত্যাগকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার এ প্রয়াসকে আমি সাধুবাদ জানাই। মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ আমাদের প্রেরণার উৎস। এ প্রেরণা যদি আমরা হারিয়ে ফেলি তাহলে আমরা পথ হারিয়ে ফেলবো।
তিনি বলেন, বাংলাদেশের পুলিশ এখন অনেক আধুনিক। তারা দেশের শানিত্ম শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্তমানবতার কল্যাণে কাজ করছে। জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে আমাদের পুলিশ বাহিনীর ভূমিকা সর্বমহলে প্রশংসা অর্জন করেছে। একটি উন্নত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে পুলিশের সর্বাত্মক ভূমিকা বাঙালি জাতির মনে আশার সঞ্চার করছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, সাংসদ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা প্রমুখ। অনুষ্ঠানে তিনি মিডিয়া সেন্টার উদ্বোধন ও মাদক বিরোধী কনসার্টে অংশ নেন।

x